সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিরোপার লড়াইয়ে আজ মুখোমুখি মুম্বাই-চেন্নাই

স্পোর্টস ডেস্ক:: আইপিএলের সবচেয়ে সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দুই দলই বিশ্বের সবচেয়ে জমকালো টুর্নামেন্টটির শিরোপা জিতেছে তিনবার করে। হায়দরাবাদে রোহিত শর্মার মুম্বাই এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই আজ মুখোমুখি হচ্ছে চার নম্বর শিরোপা জয়ের টার্গেটে।

২০০৮ সালে শুরু আইপিএলে চেন্নাই সুপার কিংস শিরোপা জিতেছে ২০১০, ২০১১ ও ২০১৮ সালে। মুম্বাই চ্যাম্পিয়ন হয়েছে ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালে। সব মিলিয়ে চেন্নাই ফাইনাল খেলবে ৮ বার। আজকের ফাইনাল ছাড়া এ দলটি রানার্স আপ হয়েছে ২০০৮, ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে। মুম্বাই রানার্স আপ হয়েছে ২০১০ সালে। দুই দল এবার নিয়ে চতুর্থবারের মতো পরস্পরের বিপক্ষে ফাইনাল খেলছে।

২০১০ সালে দুই দল প্রথমবার ফাইনালে মুখোমুখি হয়। চেন্নাই ২১ রানের হারিয়েছিল মুম্বাইকে। তিন বছর পর ২০১৩ সালে মুম্বাই প্রতিশোধ নেয় ২৩ রানে চেন্নাইকে হারিয়ে। ২০১৫ সালে চেন্নাই ৪১ রানে হারায় মুম্বাইকে। আজ চতুর্থবারের মতো ফাইনালে পরস্পরের মুখোমুখি হচ্ছে দুই দল। ফাইনাল খেলতে মুম্বাই প্রথম কোয়ালিফাইয়ার্সে ৬ উইকেটে হারিয়েছিল চেন্নাইকে।

চেন্নাই ফাইনালে জায়গা করে নেয় প্রথম এলিমিনেটর জয় সানরাইজার্স হায়দরাবাদকে ২ উইকেটে হারিয়ে। দ্বিতীয় কোয়ালিফাইয়ার্সে ৬ উইকেটে হারায় দিল্লি ক্যাপিটালসকে। চলতি আসরে দুই দলের এটা তৃতীয় ম্যাচ। লিগ পর্বে মুম্বাই যথাক্রমে ৩৭ ও ৪৬ রানে হারিয়েছিল চেন্নাইকে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: