সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১ বাড়ি থেকে হাজার অবৈধ অস্ত্র উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের নিরাপত্তারক্ষীরা একটি বাড়িতে কমপক্ষে ১ হাজারেরও বেশি অস্ত্রের সন্ধান পেয়েছে। কিছুদিন থেকে অবৈধ অস্ত্র বিক্রি করে আসছে ওই বাড়ির মালিক এমন সন্ধান পাওয়ার সঙ্গে সঙ্গে ওই বাড়িতে অভিযান চালানো হলে অস্ত্রগুলো জব্দ করা হয়।

এই ঘটনায় গিরার্ড ডামিয়েন সিইনজকে আটক করেছে লস অ্যাঞ্জেলস পুলিশ। তারা ওই বাড়ি থেকে এক হাজার অস্ত্র উদ্ধার করেন। সেই সাথে বিপুল পরিমাণে গোলাবারুদও উদ্ধার করেন তারা।

স্থানীয় পুলিশ জানায়, সিইনজ একাই ওই বাড়িতে বসাবাস করতেন। তিনি বেআইনি ভাবে ওইসব আস্ত্র বিক্রি করতেন। অস্ত্র মজুদের জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। পরে আরো জরিমানা আরোপ করা হতে পারে।

পুলিশ আরো জানান, নিরাপত্তার জন্য নিজের কাছে অস্ত্র রাখার লাইসেন্স পেয়েছিলেন সিইনজ। একজন ব্যক্তির কাছে কী পরিমাণে অস্ত্র রাখতে পারবে সেই বিষয়েও কোনো ধরনের নিষেধাজ্ঞা নেই। কিন্তু সিইনজ অবৈধভাবে অস্ত্র বিক্রি করছিলেন। তাই তাকে আটক করা হয়েছে এবং জরিমানা করা হয়েছে।

লস অ্যাঞ্জেলস পুলিশের কর্মকর্তা ক্রিস রামিরেজ বলেন, পুলিশ বিভাগে ৩১ বছরের ক্যারিয়ারে এই ধরনের ঘটনা আমি এই প্রথম দেখলাম। এতো বিপুল পরিমাণে আস্ত্র আমি আর কখনো দেখিনি। এই বাড়িটি আসলে একটি অস্ত্রাগারের মতো। এটি খুবই আশ্চর্যজনক।

রামিরেজ জানান, ওই বাড়িটির বিভিন্ন জায়গা জুড়ে বন্দুক ও গোলাবারুদ ছড়িয়ে ছিলো।

কর্মকর্তারা সব অস্ত্রগুলো বাড়ির বাইরে রেখেছেন। উদ্ধার হওয়া ওই অস্ত্রগুলোর মধ্যে রয়েছে শত শত রাইফেল, সেমিঅটোমেটিকস রাইফেল, হ্যান্ডগানসহ প্রাচীনকালে গৃহযুদ্ধের সময় ব্যবহার করা বন্দুকও।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: