সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপানে এশিয়ার বৃহত্তম তথ্যপ্রযুক্তি মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশ

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: এশিয়ার তথ্যপ্রযুক্তিবিদদের মিলনমেলা হিসেবে খ্যাত জাপান আইটি উইক। বিভিন্ন দেশের নামি-দামি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান নিজেদের অত্যাধুনিক সেবাসমূহ তুলে ধরে জাপানের সবচেয়ে বড় এ তথ্যপ্রযুক্তি মেলায়। জাপানের টোকিওতে ৮ মে শুরু হয়ে ১০ মে পর্যন্ত চলবে এশিয়ার তথ্যপ্রযুক্তিবিদদের এ মিলনমেলা।

জাপান আইটি উইকে প্রতিবারের মতো এবারো বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে বেসিস। অংশ নিচ্ছে মোট ৬২ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল। পাশাপাশি জাপান আইটি উইকে অংশ নিচ্ছে বাংলাদেশ হাইটেক পার্ক, এলআইসিটি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল-বিসিএস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং-বাক্য এবং তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিনিধিদল।

এবারে বেসিস থেকে ১৯টি আইটি প্রতিষ্ঠান, জাপান আইটি উইকের অন্যতম বৃহত্তম বাংলাদেশ প্যাভিলিয়নে নিজেদের সেবা প্রদর্শন করবে। অংশ নিচ্ছে বেসিস সদস্য প্রতিষ্ঠান- ডেটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড, ই-পার্ক আইটি, লিডসফট বাংলাদেশ লিমিটেড, উল্কাসেমি প্রাইভেট লিমিটেড, ইক্সোরা সল্যুশন লি., প্রাইডসিস আইটি লিমিটেড, ইরা-ইনফোটেক লিমিটেড, বিজেআইটি লিমিটেড, নেসেনিয়া লিমিটেড, ড্রিমার্জ ল্যাব লিমিটেড, মিডিয়া৩৬৫ লিমিটেড, ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড, ই-জেনারেশন, বিজেডএম গ্রাফিক্স, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড, সুবরা সিস্টেমস লিমিটেড, গ্রাহো লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড এবং ডাইনামিক সল্যুশনস ইনোভেটোরস।

এছাড়া প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে বেসিস সদস্য প্রতিষ্ঠান-পিএমএস্পায়ার লিমিটেড, পিক্সেলনেট টেকনোলজিস লিমিটেড, এআইজি ডিস্ট্রিবিউশনস অ্যান্ড কনসালটেন্সি, টিকন সিস্টেমস লিমিটেড, ডেটা গ্রিড লিমিটেড, ফ্লোরা সিস্টেমস লিমিটেড, ফ্রিডম সফট, আই সফটওয়্যার লিমিটেড, পল অ্যান্ড পল কনসালটেন্টস লিমিটেড এবং কমলিঙ্ক ইনফোটেক লিমিটেড।

বেসিসের ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার এবং কমনওয়েলথের যৌথ উদ্যোগে পরিচালিত শি-ট্রেডস প্রকল্পের অধীন অংশ নিচ্ছে পাঁচটি বেসিস সদস্য প্রতিষ্ঠান-ইউআই সিস্টেমস লিমিটেড, সিসটেক ডিজিটাল জাপান লিমিটেড, অপাস টেকনোলজি লিমিটেড, এলিগেন্ট টেকনোলজি লিমিটেড এবং টিএমএসএস আইসিটি লিমিটেড।

এ প্রসঙ্গে বেসিস জাপান ফোকাস গ্রুপের আহবায়ক এবং ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির বলেন, বিগত কয়েক বছরে আউটসোর্সিংয়ের জন্য জাপান একটি সম্ভাবনাময় মার্কেট হিসেবে বাংলাদেশি কোম্পানির জন্য আবির্ভূত হয়েছে। কৌশলগত এবং পলিসিগতভাবে কাজ করলে বাংলাদেশ এই মার্কেট থেকে নিজেদের ভালো সুবিধা আদায় করে নিতে পারবে।

উল্লেখ্য জাপান মার্কেটে আরও ভালোভাবে কাজ করার জন্য বেসিস জাপান ডেস্ক করা হয়েছে বলে জানান রাশাদ কবির। এই বছর টানা পঞ্চমবারের মতো জাপান আইটি উইকে অংশগ্রহণ করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: