সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালিতে কানেক্ট বাংলাদেশের তৃতীয় বর্ষপূর্তি পালন

কবির আল মাহমুদ, স্পেন থেকে ::

ইতালির রোমে কানেক্ট বাংলাদেশের তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়েছে। বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সাল ২৯ এপ্রিল প্যারিসে একটি সম্মেলনের মাধ্যমে কানেক্ট বাংলাদেশ আত্মপ্রকাশ করে।
প্রবাসীদের অধিকার নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে কানেক্ট বাংলাদেশ তাদের তৃতীয় বর্ষপূর্তি পালন করছে। এরই ধারাবাহিকতায় ৩মে সন্ধ্যায় রোমের রসই রেস্টুরেন্টে ইতালি কানেক্ট বাংলাদেশের সমন্বয়কদের উদ্যোগে তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়।

কানেক্ট বাংলাদেশ ইতালির সমন্বয়ক কাজী জাকারিয়ার সঞ্চালনায় সভায় সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বক্তব্য দেন কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক শামসুল আলম পাখি ও আখী সীমা কাউসার।
কেন্দ্রীয় সমন্বয়ক কাজি জাকারিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রথমেই সকল সমন্বয়কদের পরিচয় করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

কানেক্ট বাংলাদেশ ইতালী সমন্বয়ক কমিটির সমন্বয়ক ডা. সাইদুর রহমান লস্করের সভাপতিত্বে, কেন্দ্রীয় পরিকল্পনা পরিষদের সদস্যা ও কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক আখী সীমা কাউসার ও মো. সামছুল হক পাখী কানেক্ট বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠার আদর্শ উদ্দেশ্য তুলে ধরেন।
এসময় বক্তারা বলেন, এ সংগঠন বাংলাদেশের উন্নয়ন ও বিশ্বজুড়ে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের দাবী উপস্থাপনা ও আদায়ের জন্য কাজ করে যাচ্ছে। একই সঙ্গে সকল প্রবাসী বাংলাদেশিদের প্রবাসী সংগঠনে সংযুক্তির জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক মজিবর রহমান মহান মে দিবসের শ্রমিক অধিকার আদায়ের লক্ষে সংগ্রামের বস্থনিষ্ট তথ্যবহুল ইতিহাস তুলে ধরেন।

উপস্থিত অতিথির বক্তব্যে রোমের সামাজিক সাংস্কৃতিক অজ্ঞনের অত্যান্ত পরিচিত নারী উদ্যোক্তা লায়লা শাহ, সাংবাদিক লুতফুর রহমান কানেক্টে বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠার বর্ষবরনে অভিনন্দন জ্ঞাপন করেন। অন্যদের মধ্যে প্রবাসী সাংবাদিক জমির হোসেন, রিয়াজ হোসেন ও আরিফুর রহমান উপস্থিত ছিলেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: