সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসএসসি পরীক্ষায় সিলেট ক্যাডেট কলেজের শতভাগ ফলাফল

নিজস্ব প্রতিবেদক ::

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস.এস.সি)-২০১৯ পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে অতীত সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে ‘আলোকের অভিসারী’ খ্যাত সিলেট ক্যাডেট কলেজ। এবার এএসসি পরীক্ষায় সিলেট ক্যাডেট কলেজ থেকে মোট ৫১ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৫১ জনই জিপিএ-৫ ফলাফল অর্জন করেছে।

সহশিক্ষা কার্যক্রমের মতো শিক্ষা কার্যক্রমেও ক্যাডেটরা ভাল ফলাফল অর্জন করায় কলেজ অধ্যক্ষ ক্যাপ্টেন এম মাকসুদ আলম, (ই), এনইউপি, বিসিজিএম, বিসিজিএমএস, পিএসসি, বিএন ক্যাডেট, অভিভাবক এবং শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

অধ্যক্ষ বলেন, “সিলেট ক্যাডেট কলেজের এই সাফল্য সিলেটবাসীকে শিক্ষা অনুরাগী হতে আরো অনুপ্রাণিত করবে। ক্যাডেটরা যুগোপযোগী শিক্ষা গ্রহণ করার মধ্য দিয়ে সৃজনশীল দেশপ্রেমিক মানব সম্পদে পরিণত হয়ে দেশ মাতৃকার কল্যাণে আরো বেশি অবদান রাখবে”। আগামীতেও সাফল্যের এই ধারা আরও বেগবান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মাধ্যমিক ও সমমানের পরীক্ষার প্রাপ্ত ফলাফলে এবার সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৭৫৭ জন। এর মধ্যে ছেলের সংখ্যা ১ হাজার ৪২৬ এবং মেয়ের সংখ্যা ১৩৩১।

এবছর বিজ্ঞান বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৩ হাজার ৫৬৭ এবং পাশের হার ৯৪ দশমিক ১৭, মানবিক বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭৯ হাজার ২১৫ এবং পাশের হার ৬৩ দশমিক ০৫ ও ব্যাবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ৪০৬ এবং পাশের হার ৭৭ দশমিক ২৫।

২০১৮ সালের তুলনায় পাসের হার কিছুটা বাড়লেও জিপিএ-৫ কমেছে ৪৩৪টি। গতবছার পাসের হার ছিল ৭০ দশমিক ৪২ এবং জিপিএ-৫ এর সংখ্যা ছিল ৩১৯১।

এবার সিলেট শিক্ষা বোর্ডের অধিনে এবারের পরীক্ষায় মোট অংশগ্রহণ করেন ১লাখ ১৩ হাজার ১৭১ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ৪৯ হাজার ১০৫ জন ও ছাত্রী ৬৪ হাজার ৬৬ জন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: