সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন চেহারায় আসছে ফেসবুক

নিউজ ডেস্ক:: ক্যালিফোর্নিয়ায় মঙ্গলবার থেকে শুরু হওয়া দুদিনব্যাপী ‘এফ৮ ডেভেলপার সম্মেলনে’ মার্ক জাকারবার্গ ফেসবুক অ্যাপের নতুন ডিজাইন প্রকাশ করেছেন।

রিডিজাইন করা ফেসবুক অ্যাপটির নাম দেওয়া হয়েছে ‘এফবি৫’।

এই ডিজাইনে ফেসবুকের একদম উপরে থাকা নীল ব্যানারটি সরিয়ে ফেলা হয়েছে। আর বাম পাশে বৃত্তাকার ফেসবুকের লোগোটি রাখা হয়েছে। এতে ফেসবুকের ফাঁকা জায়গার পরিমাণ বেড়েছে।

নতুন ডিজাইনে গ্রুপ ফিচারটি দেওয়া হয়েছে নিউজ ফিডের একদম উপরে। এতে সহজেই বিভিন্ন ফেসবুক গ্রুপ খুঁজে পাওয়া যাবে।

জাকারবার্গের মতে, ব্যবহারকারীরা অনেক সময় পাবলিকলি পোস্ট করতে সংকোচ করে। অনেক ক্ষেত্রে প্রাইভেট গ্রুপগুলোতে তারা তাদের মনের কথা জানাতে স্বাচ্ছন্দ্য বোধ করে। গ্রুপগুলোর প্রাধাণ্য এখন বেড়েছে। চাইলে গ্রুপগুলোতে দেওয়া পোস্ট এখন থেকে নিজের প্রোফাইলেও শেয়ার করা যাবে বলেও জানান তিনি।

বর্তমানে মিম ও কমিউনিটি গ্রুপ ভিক্তিক গ্রুপগুলোর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। তাই গ্রুপগুলোর জন্য আলাদা কিছু ফিচারও আনছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি। যেমন স্বাস্থ্য বিষয়ক গ্রুপগুলোতে গ্রুপ অ্যাডমিনকে দিয়ে নিজের পক্ষ থেকে প্রশ্ন করাতে পারবেন ব্যবহারকারীরা। গেইমিং ভিত্তিক গ্রুপগুলোর চ্যাটেও যুক্ত করা হবে বিশেষ কিছু ফিচার।

গত ৫ বছরে ফেসবুকের ইন্টারফেইসে এতো বড় পরিবর্তন আর আসেনি।এ নিয়ে এফ৮ এর মঞ্চে জাকারবার্গ বলেন, বর্তমানে প্রাইভেসি রক্ষায় আমাদের ভাবমুর্তি উজ্জ্বল নয়। যেভাবে আমরা কোম্পানিটি এখন চালাচ্ছি তা বদলাতে হবে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: