সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামিন হয়নি খালেদার, আপিল শুনবেন হাইকোর্ট

নিউজ ডেস্ক:: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাইকোর্টে জামিন হয়নি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। তবে এ মামলায় সাত বছরের সাজা থেকে খালাস চেয়ে করা তার আপিল শুনানির জন্য গ্রহণ করেছে হাইকোর্ট। একই সঙ্গে এ মামলায় বিচারিক আদালতের সকল নথি দুই মাসের মধ্যে জমা দিতে আসামিপক্ষের আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার খালেদার আপিল শুনানির জন্য গ্রহণ করে এসব আদেশ দেন।এ মামলায় বিচারিক আদালত খালেদা জিয়াকে অর্থদণ্ডের যে রায় দিয়েছিল সেটি স্থগিত করেছে হাইকোর্ট। আজ খালেদা জিয়ার আইনজীবীরা এ মামলায় তার জামিনের আবেদন করেন।

আদালত বলেন, এ মামলায় জামিন দিলেও অন্য মামলায় (জিয়া অরফানেজ ট্রাস্ট) তার ১০ বছরের সাজা রয়েছে, তাই এখনই জামিন নয় মন্তব্য করে বিচারিক আদালতের নথি তলব করেন হাইকোর্ট।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত বছরের ২৯ অক্টোবর ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ অন্য আসামিদের সাত বছর করে কারাদণ্ড, প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড এবং চ্যারিটেবল ট্রাস্টের নামে যে জমি কেনা হয়েছিল তা বাজেয়াপ্ত করার নির্দেশ দেন।এরপর সাজা থেকে খালাস ও জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০১১ সালে রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ মোট চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: