সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হোটেলের পর এবার ব্যাংকের নিরাপত্তা বাড়াতে তৎপর ডিএমপি

নিউজ ডেস্ক:: গুলশানের হোটেলগুলোর নিরাপত্তা জোরদারের নির্দেশনার পর এবার ব্যাংকগুলোর নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার রাজধানীর ইস্কাটনের অ্যাবাকাস কনভেনশন সেন্টারে ব্যাংক ম্যানেজার ও কর্মকর্তাদের সঙ্গে পুলিশের রমনা বিভাগের এক জঙ্গিবিরোধী জনসচেতনতা মতবিনিময় সভায় এ নির্দেশনা দেয়া হয়।

এতে দেশের ১০০ জন ব্যাংক ম্যানেজার ও কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভায় পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় মারুফ হোসেন আসন্ন রমজানে ব্যাংকের প্রবেশ পথে মেটাল ডিটেক্টর, আর্চওয়ে এবং সিসিটিভি স্থাপন করে নিরাপত্তা জোরদার করতে বলেন। এছাড়া জঙ্গি হামলা প্রতিরোধে করণীয় সম্পর্কে ধারণা দেয়া হয়।

রবিবার (২৮ এপ্রিল) থেকে রাজধানীতে জঙ্গিবিরোধী জনসচেতনতা বৃদ্ধির জন্য গণসংযোগ সপ্তাহ শুরু করেছে ডিএমপি। এ গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে গতকাল গুলশান বিভাগের ডিসি সব হোটেল মালিকদের সঙ্গে নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করেন।

সোমবার দুপুরে মতিঝিলে রাজধানীর শাহজাহানপুরের শহীদ ফারুক ইকবাল স্কুলের শিক্ষার্থীদের মাঝে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সময় গুলিস্তানের পাতাল মার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের নিয়ে জঙ্গিবাদবিরোধী আলোচনা করে পুলিশ।

এ সময় মার্কেটের নিরাপত্তা ও জঙ্গি হামলা প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়। জঙ্গিবাদ প্রতিরোধে সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম গ্রহণের জন্য দোকান মালিক ও কর্মচারীদের উৎসাহিত করা হয়।

একই বিষয়ে আলোচনা করা হয় মিরপুরের কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে। সেখানে জঙ্গি, জঙ্গিদের লক্ষণ ও জঙ্গি প্রতিরোধে কী কী করণীয়, তা নিয়ে আলোচনা করা হয়।

রাজধানীর মোহাম্মদপুর, তেজগাঁও, হাতিরঝিল ও ওয়ারীতেও একই আলোচনা করা হয়। এছাড়া জঙ্গিবাদ প্রতিরোধে নিজের নাম ও পরিচয় গোপন রেখে জরুরি সেবা ৯৯৯ ও ‘হ্যালো সিটি’ অ্যাপসে কল করে কীভাবে পুলিশকে সহায়তা করা যায়, তা নিয়ে আলোচনা করা হয়। ডিএমপির জঙ্গিবিরোধী এ গণসংযোগ সপ্তাহ চলবে আগামী ৪ মে পর্যন্ত।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: