সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকান এমপি টাকার অভাবে বাসা ভাড়া নিতে পারছেন না

নিউজ ডেস্ক:: টাকার অভাবে বাসা ভাড়া নিতে পারছেন না যুক্তরাষ্ট্রের সংসদ কংগ্রেসের সদ্য নির্বাচিত সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোর্তেজ। গত বুধবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানান বলে জানিয়েছে সিএনএন।

ওকাসিও-কোর্তেজ জানান, আগামী বছরের জানুয়ারি মাসে নিজ দপ্তরের দায়িত্ব বুঝে পাবেন তিনি। ততদিন পর্যন্ত তিনি কোনও বেতন পাবেন না। আর বেতন না পাওয়া পর্যন্ত ওয়াশিংটন ডিসিতে একটা অ্যাপার্টমেন্ট ভাড়া নেয়া মতো সামর্থ্য নেই তার।

তিনি বলেন, কংগ্রেসের বেশিরভাগ সদস্য সম্পদশালী পরিবারে জন্মেছেন ও বড় হয়েছেন। শ্রমিক না হয়ে শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়নের জন্য আপনি কীভাবে কাজ করবেন? তিন বছর ধরে আপনার স্বাস্থ্যবীমা নেই। অথচ আপনার দাঁতে ব্যথা শুরু হয়েছে। শ্রমজীবীদের অস্তিত্ব এভাবেই টিকে থাকে।

আমার এই ধরনের অভিজ্ঞতা আছে। তাই আমি শ্রমজীবী মানুষের কষ্ট অনুভব করতে পারি বলেও উল্লেখ করেন এই ডেমোক্র্যাটিক পার্টি’র নেত্রী।

ওকাসিও-কোর্তেজের বাবা ২০০৮ সালে ৪৮ বছর বয়সে ক্যানসার আক্রান্ত হয়ে মারা যান। তখন তিনি পরিবারের জন্য বিভিন্ন রেস্টুরেন্টে কাজ করেন। এসময় তাকে প্রায়ই দিনে ১৮ ঘণ্টার শিফটে কাজ করতে হতো।

কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে সবচেয়ে অল্পবয়সী সদস্য হতে যাচ্ছে ২৯ বছর বয়সী এই নারী। কুইনস ও ব্রনক্স শহর নিয়ে গঠিত নিউইয়র্কের ১৪তম কংগ্রেশনাল ডিসট্রিক্টের প্রতিনিধিত্ব করবেন তিনি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: