সর্বশেষ আপডেট : ৩ মিনিট ০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পণ্ড : বরের পলায়ন

বড়লেখা প্রতিনিধি:: বড়লেখায় রোববার উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে একটি বাল্যবিয়ে পণ্ড হয়েছে। প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে বিয়ের আসর থেকে পলায়ন করেছে বর ও বরযাত্রীরা। পরে বাল্যবিয়ে না দেয়ার ব্যাপারে কনের বাবা-মা মূচলেখা দিয়েছেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্তকর্তার অফিস সুত্রে জানা গেছে, উপজেলার সুজানগর ইউনিয়নের ভোলারকান্দি গ্রামের একরাম আলীর বালিকা মেয়ের সাথে সাইফুল ইসলাম নামের এক যুবকের সাথে গত রোববার বিয়ের দিন ধার্য ছিল। বরসহ বরযাত্রীরা যথারীতি কনের বাড়িতে উপস্থিতও হয়েছিল। ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে ভর্তির রেকর্ড অনুযায়ী ওই বালিকার জন্মের তারিখ ২০০৫ সালের ৭ জানুয়ারী। বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা বেলা দুইটায় কনের বাড়িতে উপস্থিত হলে বরসহ বরযাত্রীরা পলায়ন করে।

সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ শরীফ উদ্দিন জানান, বাল্যবিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে তিনি কনের বাড়িতে মহিলা বিষয়ক অফিসের স্টাফ পাঠিয়ে তা বন্ধ করেছেন। এসময় প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার জন্য কনের বাবা-মায়ের নিকট থেকে মূচলেখা আদায় করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: