সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসির গোলে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক:: জিতলেই শিরোপা উল্লাসে মাতবে বার্সেলোনা। এমন হিসাব সামনে রেখে লেভান্তের মুখোমুখি হয়েছিল কাতালান ক্লাবটি। তাতে নায়ক লিওনেল মেসি। তার একমাত্র গোলে লা লিগার শিরোপা ধরে রাখার উদযাপনে মাতলো এরনেস্তো ভালভেরদের দল।

কাম্প নউয়ে শনিবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেন বদলি নামা আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।

এই জয়ে তিন ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা জয়ের উল্লাসে মাতলো বার্সেলোনা। টানা দ্বিতীয় ও শেষ ১১ মৌসুমে অষ্টমবারের মতো লা লিগার শিরোপা জিতলো দলটি। স্পেনের শীর্ষে লিগে দ্বিতীয় সর্বোচ্চ চ্যাম্পিয়ন বার্সেলোনা এই নিয়ে ২৬ বার শিরোপা জিতল। সবচেয়ে বেশি সফল রিয়াল মাদ্রিদ। ৩৩বার এই শিরোপা জয়ের স্বাদ পেয়েছে তারা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। বারবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও গোলের দেখা পাচ্ছিল না দলটি। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে ফিলিপে কৌতিনিয়োর পরিবর্তে মেসিকে মাঠে নামান। তার যাদুতেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট। দলকে গোল এনে দিতে খুব বেশি দেরি হয়নি পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের।

৬২তম মিনিটে জটলার মধ্যে আর্টুরো ভিদালের ছোট পাস পেয়ে একজনকে পরাস্ত করে বাঁ পায়ের জাল খুঁজে নেন মেসি। এতে চলতি লিগে সর্বোচ্চ গোলদাতা মেসির মোট গোল দাঁড়িয়েছে ৩৪টি!

ম্যাচের শেষ দিকে রক্ষণে কিছুটা খেই হারিয়ে বসেছিল বার্সেলোনা। গোল খাওয়া থেকে কোনোরকমে বেঁচে যায় তারা। মেসির সেই গোলই পার্থক্য গড়ে দেয় ম্যাচে।

৩৫ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে চ্যাম্পিয়নদের পয়েন্ট হলো ৮৩।দিনের আরেক ম্যাচে রিয়াল ভাইয়াদলিদকে ১-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৯ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৫।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: