সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেলা পর্যায়ে বাজেট হালখাতা ক্যাম্পেইন

ডেইলি সিলেট ডেস্ক:: ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার-এ জেলা পর্যায়ের বাজেট হালখাতা বিষয়ক প্রচারণার অংশ হিসেবে জনগণের মতামত গ্রহণ করা হয়। যেখানে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ পছন্দের বিষয়ে স্বাক্ষর প্রদান করেন।

ক্যাম্পেইনের উল্লেখিত খাত সমূহ ছিল যেমন: কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, শিল্পায়ন ও কর্মসংস্থান, নারী ও শিশু, তথ্য প্রযুক্তি, অবকাঠামো, তারুণ্য, অবসান, আদিবাসী ও অন্যান্য। উক্ত ক্যাম্পেইন-এ নতুন বছর নতুন বাজেট নতুন আকাঙ্খা শীর্ষক ক্যাম্পেন বোর্ডে জনগণের মতামত হিসেবে স্বাক্ষর গ্রহণ করা হয়। বাজেট হালখাতা ক্যাম্পেইন এ বাজেট প্রক্রিয়ায় সাধারণ মানুষের মতামতের প্রতিফল ও কার্যকর অংশগ্রহণ বৃদ্ধি, তাদের আশা আকঙ্খার প্রতিফলন ঘটাতে এই বাজেট হালখাতা ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

যেখানে বাজেট প্রক্রিয়া থেকে বাদ পড়ে যাওয়া মানুষর বাজেটকে কিভাবে দেখতে চায়, তাদের চাহিদাগুলো কি সেগুলোর প্রকাশ করেন। যেগুলো পরবর্তীতে নীতি নির্ধারকদের কাছে পৌছানোর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাজেট হালখাতা ক্যাম্পেইন এর মূল উদ্দেশ্য হচ্ছে বাজেট আলোচনাকে সাধরণ মানুষের কাছে জনপ্রিয় করা, বাজেট সম্পর্কে সচেতন করা, বাজেট সম্পর্কে জনগণকে সংবেদনশীল করা, স্থানীয় উন্নয়নে জনদাবিগুলো একীভ‚ত করা এবং এ বিষয় অধিপরামর্শের জন্য তৃণমূল ইশতেহার তৈরি করা। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: