সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্লাস দিয়ে নখ উঠিয়ে বাংলাদেশী যুবকের উপর বিএসএফের পাশবিক নির্যাতন

নিউজ ডেস্ক:: নওগাঁর সাপাহার সীমান্তে বাংলাদেশী এক যুবকের উপর অমানবিক নির্যাতন চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

গত শুক্রবার দিবাগত ভোর রাতে উপজেলার আদাতলা সীমান্তের বিপরীতে ভারতের রাঙ্গামাটি ৬০ বিএসএফ ক্যাম্পের জোয়ানরা এ নির্মম নির্যাতন চালায়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে একদল গরু ব্যবসায়ীর সাথে উপজেলার দক্ষিন পাতাড়ী (তুলশী ডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীন এর ছেলে আজিম উদ্দীন ওরফে ভুট্টু (২০) রাখাল হিসেবে ভারত অভ্যন্তরে গরু আনতে যায়। গরু নিয়ে তারা শনিবার ভোরে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের বামন গোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের ৬০ বিএসএফ’র টহলরত জোয়ানরা তাদের পিছু ধাওয়া করে।

এসময় অন্যান্যরা গরু রেখে পালিয়ে আসতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফ’র হাতে ধরা পড়ে। পরে বিএসএফ তাকে ক্যাম্পে নিয়ে গিয়ে আটকে রেখে তার দুই হাতের প্রত্যেকটি আঙ্গুলের নখ প্লাস দিয়ে উপড়ে ফেলে এবং শারিরীক নির্যাতন করে।

এসময় আজিম উদ্দীন বিএসএফ’র অমানুষিক নির্যাতনে জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় তাকে সীমান্তবর্তী পুর্ণভবা নদীর জিরো পয়েন্টে বিএসএফ ফেলে রেখে চলে যায়।

ভোর ৫টার দিকে ১৬বিজিবি’র আদাতলা ক্যাম্পের একটি টহল দল ওই এলাকায় নিয়মিত টহলে গিয়ে নদীর কিনারে ওই যুবককে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে সেখান থেকে তাকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে।

এরপর সকাল ১০টার দিকে আদাতলা বিজিবি ক্যাম্পের সদ্যসরা আহত যুবককে সাপাহার উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে ভর্তি করায়। বিএসএফ’র নির্যাতনের শিকার আহত আজিম উদ্দীন এখন সাপাহার হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আদাতলা বিজিবির পক্ষ থেকে থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছিল। এব্যাপারে সকাল থেকে আদাতলা বিজিবি ক্যম্পের কমান্ডারের সাথে ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি না হওয়ায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি তবে বিজিবি-১৬ ব্যাটালিয়ান অধিনায়ক লে: কর্ণেল তুহিন মোহাম্মাদ মাসুদ ঘটনার কথা স্বীকার করেছেন ও বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলা দায়ের করা প্রস্তুতি চলছে বলেও তিনি স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: