সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুর্নীতিবাজদের শাস্তি হয় না, প্রমোশন হয় : হাইকোর্ট

নিউজ ডেস্ক:: দুর্নীতিবাজদের কিছু হয় না, এদের প্রমোশন হয়। বনখেকো ওসমান গনি কারাগার থেকে বের হয়ে গেছেন। যে ব্যক্তি বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করল, তাকে প্রমোশন দেয়া হল। তার চেয়ে দুঃখজনক কী হতে পারে।

চট্টগ্রামের রেলওয়ের সম্পত্তি লিজ নিয়ে দায়ের করা এক রিটের শুনানিতে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এমন মন্তব্য করেন।

রেলওয়ে সংক্রান্ত এক মামলার শুনানিকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রবিবার এ মন্তব্য করেন। আদালত বলে, লিজের শর্ত ভঙ্গ করায় তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত চলাকালে সংশ্লিষ্ট কোম্পানির লিজ বাতিল করে। তদন্ত রিপোর্ট দেওয়ার আগেই লিজ বাতিলের সিদ্ধান্ত দিয়ে সংশ্লিষ্ট ব্যক্তি ওই কোম্পানিকে সুবিধা করে দিয়েছেন। এত দেখছি সর্ষের মধ্যেই ভূত।

শুনানিকালে হাইকোর্ট আরো বলে, একটি মামলার নথিতে দেখলাম যে ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে তাকেই পদোন্নতি দেওয়া হয়েছে। এর চেয়ে দুঃখজনক আর কী হতে পারে। যদি কারো জাতির পিতার প্রতি শ্রদ্ধা না থাকে তাহলে তার এদেশে থাকার অধিকার নেই। এ সময় আদালতে রিটকারীর পক্ষে আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার উপস্থিত ছিলেন।

ডি এ জি বলেন, হাইকোর্ট শুনানিকালে বলেছে আজকে জাতির পিতাকে অবমূল্যায়ন করা হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। রাজনীতিতে ভিন্নমত থাকতে পারে, কিন্তু জাতির পিতার অবদান কেউ অস্বীকার করতে পারে না।

চট্টগ্রামের হালিশহর রেলওয়ে ট্রেনিং একাডেমির চারটি কাজের লিজ দেওয়া হয় সিলভার জুবলি নামে একটি কোম্পানিকে। লিজের শর্ত ভঙ্গ করলে গত ৮ এপ্রিল তদন্ত কমিটি গঠন করেন রেক্টর আমজাদ হোসেন।

কিন্তু তদন্ত রিপোর্ট দেওয়ার আগেই লিজ বাতিল করে দেন ওই ব্যক্তি। এই লিজ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করে ওই কোম্পানি। শুনানি শেষে হাইকোর্ট লিজ বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে দেয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: