সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাউয়াছড়া বনে উদ্ধার করা নবজাতকের উন্নত চিকিৎসা প্রয়োজন

মৌলভীবাজার সংবাদদাতা ::

মৌলভীবাজারের লাউয়াছড়ার জানকিছড়া এলাকা থেকে উদ্ধার করা এক দিনের নবজাতক কন্যাশিশুটিকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। শ্বাসকষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার উন্নত চিকিৎসা প্রয়োজন বলে জানিয়েছেন কর্মরত চিকিৎসকেরা।

বর্তমানে মৌলভীবাজার সদর হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. সাখাউয়াত হোসেন বলেন, রাতে শিশুটির শ্বাসকষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল বুধবার রাতেই তাকে হাসপাতালের একজন চিকিৎসকের সঙ্গে মৌলভীবাজার পাঠানো হয়েছে। শিশুটি অনেকক্ষণ রাস্তায় পড়ে থাকার কারণে তার বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

এর আগে গতকাল বুধবার শিশুটিকে উদ্ধারের পর সারা দিন পুলিশি প্রহরায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। দিনের বেলা শিশুটি মোটামুটি সুস্থ অবস্থায় থাকলেও রাত ১০টার দিকে হঠাৎ করে শিশুটির শ্বাসকষ্ট শুরু হয়। মৌলভীবাজার সদর হাসপাতালের আরএমও (আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা) চিকিৎসক পলাশ রায় বলেন, ‘বাচ্চাটির অবস্থা আশঙ্কাজনক। গতকাল রাত থেকেই তার শরীরে নানা ধরনের সমস্যা তৈরি হয়েছে। বাচ্চাটিকে সুস্থ করে তোলার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ।’

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শিশুটিকে দত্তক নেওয়ার জন্য মূলত আদালত পরিদর্শক বা উপপরিদর্শক পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেবেন। দত্তক নিতে আগ্রহী ব্যক্তিদের আবেদন এবং প্রয়োজনীয় কাগজপত্র জমা নেওয়া ও যথাযথ প্রক্রিয়ায় নির্ধারিত তারিখে আদালতে উপস্থাপনের কাজ করবেন তিনি। তারপর আবেদনকারীকে নির্ধারিত তারিখে আইনজীবীর মাধ্যমে আদালতে সপক্ষে বক্তব্য উপস্থাপন করবেন।
শুনানি শেষে আদালত যথাযোগ্য ব্যক্তিকে দত্তক দেওয়ার আদেশ দেবেন। যত দিন এই কার্যক্রম চলবে, তত দিন এই শিশুর ব্যয়ভার বহন করবে সরকারের সমাজসেবা অধিদপ্তরের ‘রোগী কল্যাণ সমিতি’। গতকাল বুধবার সকালে মৌলভীবাজারের লাউয়াছড়ার জাতীয় উদ্যানের জানকিছড়ায় পলিথিনে মোড়ানো অবস্থায় এক দিনের একটি কন্যাশিশু উদ্ধার করে পুলিশ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: