সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৩ সেকেন্ড আগে
সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮

আন্তর্জাতিক ডেস্ক:: খ্রিস্টান ধর্মীয় উৎসব ইস্টার সানডের দিন শ্রীলঙ্কার গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সর্বশেষ ৩৫৯ জন নিহতের তথ্য দিয়েছে কর্তৃপক্ষ। আজ বুধবার সকালে বার্তা সংস্থা এপির বরাত দিয়ে ভারতীয় দৈনিক দ্য হিন্দুর এক প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে, গতকাল মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে আরো ১৮ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা বলেছেন, এ নিয়ে মোট ৫৮ জনকে আটক করা হয়েছে।

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।

এ ঘটনার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন তথাকথিত ইসলামিক স্টেট (আইএস)। তারা এ ঘটনার মূল হোতাসহ সাতজনের ছবিও প্রকাশ করেছে।

শ্রীলঙ্কার প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান উইজেবর্ধনে বলেন, ‘প্রাথমিক তদন্তে দেখা গেছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়।’

এ হামলায় নিহত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮)। জায়ানের বাবা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন। তাঁকে সেখানে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই সময় হোটেলের কক্ষে অবস্থান করায় বেঁচে যান শেখ সেলিমের মেয়ে শেখ সোনিয়া ও সোনিয়ার আরেক ছেলে জোহান।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: