সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশু জায়ান সুমধুর কণ্ঠে কোরআন তিলাওয়াত করে শোনাতেন সবাইকে: পার্থ

নিউজ ডেস্ক:: শ্রীলংকায় হোটেলে ভয়াবহ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। ৮ বছরের ছোট্ট জায়ান ছিল বেশ আদরের। পরিবারের সবাইকে মাতিয়ে রাখত সে।

শেখ সেলিমের নাতি জায়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বেশ প্রিয় ছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেই দাদু বলে জড়িয়ে ধরত জায়ান। এ তথ্য জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তবে আদরের জায়ানের আরেকটি গুণের কথা জানালেন তার মামা আন্দালিব রহমান পার্থ।

পার্থ জানান, ‘শান্ত মেজাজের শিশু জায়ানের কোরআন তিলাওয়াতও ছিল খুব সুন্দর। উত্তরা সান-বীম স্কুলের ক্লাস টু-এর ছাত্র জায়ান সুমধুর কণ্ঠে কোরআন তিলাওয়াত করে শোনাতেন সবাইকে। তাছাড়া ক্রিকেটের প্রতিও তার প্রচুর আগ্রহ ছিল। পড়াশোনা শেষে বাসার সামনের জায়গাটুকুতে সে ব্যাট বল নিয়ে নেমে যেত।’

জায়ানের সুন্দর তিলাওয়াতে মুগ্ধ ছিলেন তার দাদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বিভিন্ন পারিবারিক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলে তিনি শিশু জায়ানের কাছে তিলাওয়াত শুনতে চাইতেন। প্রধানমন্ত্রীর এমন আবদারে অনেক সময় ছোট্ট জায়ান বলতে, আমি তো ওজু করে আসিনি। পরে দৌড়ে গিয়ে সে ওজু করে আসত।

ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্র ৮ বছর বয়সী জায়ানের তিলাওয়াত শোনার জন্য পরিবারের বড়রাও তাকে কাছে ডেকে নিতেন। জায়ানের কোরআন তিলাওয়াত শুনে মুগ্ধ হতেন পরিবারের সবাই।

এদিকে শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) লাশ বুধবার দেশে আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

মাহবুবউল আলম হানিফ জানান, জায়ানের লাশ দেশে ফিরিয়ে আনার সব আনুষ্ঠানিকতা আজ সম্পন্ন করা সম্ভব হয়নি। তাই মঙ্গলবারের পরিবর্তে বুধবার লাশ বিমানযোগে সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

সেখান থেকে সরাসরি বনানী ২ নম্বর রোডের বাড়িতে লাশ নিয়ে আসা হবে। এরপর বাদ আসর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: