সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে : ইসি কবিতা খানম

ডেইলি সিলেট ডেস্ক:: ভোটার তালিকা হালনাগাদে হিজড়া জনগোষ্ঠীকে তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। নাম অন্তর্ভুক্তির পাশাপাশি এবার মৃত ভোটারদের নাম তালিকা থেকে বাদ দিতে হবে। এক্ষেত্রে অবশ্যই মৃত্যু সনদ যাচাই করতে হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার সকাল ১১টায় সিলেট জেলা প্রশাসনের হল রুমে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। স্থানীয় সরকার বিভাগের সিলেটের উপ-পরিচালক মীর মাহবুবুল আলমের সভাপতিত্বে এসময় তিনি আরও বলেন, ‘অনেক হিন্দু সম্প্রদায়ের মেয়েরা আছেন যারা বিয়ের আগে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে চান না। এবার এই বিষয়গুলোও লক্ষ্য রাখতে হবে। যাদের বয়স ১৮ তাদের নাম তালিকায় তোলা হবে। কোন মহিলার নাম যেন বাদ না পড়ে সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।’

উল্লেখ্য, আজ মঙ্গলবার থেকে সারাদেশে ভোটার তালিকার হালনাগাদের কাজ শুরু হচ্ছে। এদিন থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ করা হবে। চলবে ১৩ মে পর্যন্ত। ২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন কার্যক্রম। এবার ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহের লক্ষ্য নিয়ে মাঠে নামছে নির্বাচন কমিশন (ইসি)। যদের ১৬ বছর হয়েছে তাদের তথ্য সংগ্রহ করবে। এরা ১৮ বছর হলেই ভোটার হবেন।

প্রথম ধাপে সিলেট বিভাগের ৯ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: