সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূনের ওপর সন্ত্রাসী হামলা : প্রতিবাদে মানববন্ধন

বড়লেখা প্রতিনিধি:: প্রথম আলো পত্রিকার জুড়ী উপজেলা প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পুর (৩৭) ওপর শনিবার রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। উপজেলা সদরের শিশুপার্ক সংলগ্ন ব্রিজের ওপর এ ঘটনাটি ঘটে। এ ব্যাপারে পর দিন রোববার (২১ এপ্রিল) দুপুরে জুড়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। এ দিকে কল্যাণ প্রসূনের ওপর হামলার প্রতিবাদে সোমবার (২২ এপ্রিল) পূজা উদযাপন পরিষদের কুলাউড়া উপজেলা কমিটি পৌর শহরে মানববন্ধন করেছে। এদিকে বড়লেখা প্রেসক্লাবের নেতৃবৃন্দ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

জুড়ী থানায় করা জিডি সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে নয়টার দিকে কল্যাণ প্রসূন সড়ক দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে দেখতে একটি মোটরসাইকেলে করে উপজেলা সদরের ভবানীগঞ্জ বাজার থেকে জাঙ্গিরাই এলাকায় একটি বেসরকারি হাসপাতালে যাচ্ছিলেন। তিনি সাইকেলের পিছনে বসা ছিলেন। শিশুপার্ক সংলগ্ন সেতুতে উঠার পর পরই আগে থেকে ও্যৎ পেতে থাকা পাঁচ দুর্বৃত্ত প্রাণনাশের উদ্দেশ্যে লাঠিসোঁটা নিয়ে তার ওপর হামলা চালায়। দুর্বৃত্তদের চার জন মুখোশধারী ও এক জন মুখোশ বিহীন ছিল। একপর্যায়ে আত্মরক্ষার্থে কল্যাণ প্রসূনসহ মোটরসাইকেলের চালক স্থানীয় উত্তর ভবানীপুর এলাকার বাসিন্দা রতন কুমার দে দৌঁড়ে পার্শ্ববর্তী একটি দোকানের ভেতর আশ্রয় নেন। দুর্বৃত্তরা সেখানে গিয়েও কল্যাণকে ডাকাডাকি করে। পরে আশপাশের লোকজন জড়ো হতে থাকলে টের পেয়ে দুর্বৃত্তরা মোটরসাইকেলে করে ভবানীগঞ্জ বাজারের দিকে পালিয়ে যায়। খবর পেয়ে ওই দিন রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক ও জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম ঘটনাস্থলে যান। আহত অবস্থায় রাতেই তাকে পার্শ্ববর্তী কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। রোববার দুপুরের দিকে কল্যাণ প্রসূন জিডি করেন।

আহত সাংবাদিক চম্পু জানান, তার সঙ্গে কারও পূর্ব বিরোধ নেই। ঘটনার আকষ্মিকতায় তিনি হতবম্ভ হয়ে পড়েন।
জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, জিডি হয়েছে। ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।

এদিকে জুড়ীতে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোমবার বেলা ১১টার দিকে কুলাউড়া পৌর শহরের রেলস্টেশন চৌমোহনা চত্বরে মানববন্ধন কর্মসুচি পালিক হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। পূজা উদযাপন পরিষদের উপজেলা কমিটির সভাপতি অরবিন্দু ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্রের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কুলাউড়া উপজেলা সভাপতি রজত কান্তি ভট্টাচার্য, জাসদের উপজেলা শাখার সভাপতি কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির কুলাউড়া উপজেলা সহ-সভাপতি অশোক কুমার ধর, সাধারণ সম্পাদক গণমাধ্যমকর্মী বিশ^জিৎ দাস, কবি ভানু পুরকায়স্থ, প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা শহীদুল ইসলাম, ভুকশিমইল নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বীরেন্দ্র কান্ত দাস, টিএসএস কুলাউড়া শাখার যুগ্ম আহবায়ক রিপন মল্লিক প্রমুখ।

বক্তারা কল্যাণ প্রসূনের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার এবং ফেনীর সোনাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

অপরদিকে প্রথম আলো পত্রিকার জুড়ী ও কুলাউড়া প্রতিনিধি সাংবাদিক কল্যাণ প্রসুন চম্পুর ওপর দুর্বৃত্তের অতর্কিত হামালার তীব্র নিন্দা জানিয়েছে বড়লেখা প্রেসক্লাব। প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্তের পরিচালনায় সোমবার বিকেলে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুর রব, ইকবাল হোসেন স্বপন, লিটন শরীফ, মিজানুর রহমান, তপন কুমার দাস, সুলতান আহমদ খলিল, এজে লাবলু প্রমূখ। বক্তারা অবিলম্বে হামলাকারীদের সনাক্ত করে গ্রেফতারের দাবী জানিয়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: