সর্বশেষ আপডেট : ৫ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বকাপে বাড়তি নিরাপত্তা পাবে না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ঘটনার দুঃস্মৃতি খুব বেশি দূরে নয়। এখনো সেই ভয়াবহ হামলার ঘটনা চোখে স্পষ্ট বাংলাদেশি ক্রিকেটারদের। তাই ক্রিকেটার তথা বোর্ডের আবদার ছিল বিশ্বকাপে যেন বাড়তি নিরাপত্তা পায় বাংলাদেশ।

কিন্তু দুঃখের বার্তা হলো, ইংল্যান্ডে সশস্ত্র নিরাপত্তা পাবে না বাংলাদেশ। অর্থাৎ বিশ্বকাপের আগে লেস্টারশায়ারে সাত–আট দিনের অনুশীলন ক্যাম্পের সময় বাড়তি নিরাপত্তা পাবে না সফরকারী তামিম-মাশরাফিরা। কারণ দেশটিতে কেবল সশস্ত্র নিরাপত্তা পায় রাজ পরিবার।

ক্রাইস্টচার্চ–অভিজ্ঞতার পর ক্রিকেটারদের বিদেশে পাঠানোর ক্ষেত্রে সতর্ক অবস্থান নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন আয়ারল্যান্ড সফর এবং এরপর ইংল্যান্ডে বিশ্বকাপের আগে ক্যাম্প চলাকালে বাংলাদেশ দল কেমন নিরাপত্তাব্যবস্থা পাবে, সেটি তাই দুই বোর্ডের কাছেই জানতে চেয়েছিল বিসিবি। জবাবে ইংল্যান্ড থেকে এসেছে নেতিবাচক খবর। লেস্টারশায়ারে নিজেদের খরচে ক্যাম্প করার সময় বাংলাদেশ দলকে বাড়তি কোনো নিরাপত্তা দেওয়া হবে না।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে বিসিবি জানতে চেয়েছিল, টিম বাসে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেওয়া সম্ভব কি না? জবাবে ইসিবি গত সপ্তাহে জানিয়েছে, ওই ব্যবস্থা ওখানে শুধু রাজপরিবারের সদস্যদের জন্যই বরাদ্দ। বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য সেটি করা সম্ভব নয়।

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস কাল বলেছেন, ‘ইংল্যান্ড থেকে জানানো হয়েছে, লেস্টারশায়ারে বাংলাদেশ দলকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেওয়া সম্ভব হবে না। এটা শুধু তাদের রাজপরিবারকেই দেওয়া হয়। তবে বিশ্বকাপের সময় আমাদের দলের সঙ্গে যে দুজন নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তার থাকার কথা, তারা এখন লেস্টারশায়ার থেকেই দায়িত্ব পালন করবেন। তাদের খরচ বিসিবি বহন করবে। নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তারা প্রয়োজনে নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: