সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে স্বাস্থ্য সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

‘স্বাস্থ্য সেবা অধিকার শেখ হাসিনার অঙ্গিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিলেটেও প্রথমবারের মতো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত হয়েছে। সিলেটের সিভিল সার্জন কার্যালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)-এর দপ্তর, সিভিল সার্জন অফিস, পরিবার পরিকল্পনা বিভাগ, এনজিও, সমাজকর্মী, সিলেট নগরীর সকল সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতে স্বাস্থ্য সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাল মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মো. আজম খান। সিলেটের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আমজাদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও সিলেটের সিভিল সার্জন ডা.হিমাংশু লাল রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. আজম খান বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করার অন্যতম প্রধান হাতিয়ার হচ্ছে ধৈর্য্য। মানুষকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তোলার মতো মহৎ কাজ আর কিছু হতে পারে না। নিজের ভেতরের মেধা বুদ্ধিকে কাজে লাগাতে হবে। মানুষের মাঝে স্বাস্থ্য সম্পর্কিত পুরোপুরি জ্ঞান পৌঁছে দিতে স্বাস্থ্য বিভাগের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীকে যোদ্ধার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। এজন্যে প্রচুর পরিশ্রমের সাথে কাজ করে যেতে হবে। এ স্বাস্থ্য সেবা প্রদান করার পুরো মনমানসিকতাকে ধারণ করে এবং সারা বছর পালন করে গেলে স্বাস্থ্যের মানসম্মত ঘাটতি কমে আসবে এবং সুস্থ জাতি হিসেবে গড়ে তোলার অঙ্গিকার থাকতে হবে।

সিলেট বিভাগের স্থানীয় সরকারের উপপরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট বিভাগের (স্বাস্থ্য) পরিচালক ডা. দেবপদ রায়। মাওলানা শোয়াইবুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও সিলেট সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বনিকের গীতা পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. আব্দুল জলিল বড় ভূইয়া, সিলেট বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা) দপ্তর ও সহকারী পরিচালক এ.কে.এম.আব্দুস সুবহান, সিভিল সার্জন অফিসের ডিপুটি সিভিল সার্জন ডা. নূরে আলম শামীম, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)-এর দপ্তরের সহকারি পরিচালক ডা. মো. আনিসুর রহমান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিলেট জেলা প্রতিনিধি ডা. মিশাল চন্দ্র পাল, মেডিকেল অফিসার ডা. মো. মঈনুল আহসান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. দেবপদ রায় বলেন, আমাদের স্বাস্থ্য খাতকে আরো উন্নত করতে হলে সকলের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। বিশেষ করে রোগীদের প্রতি সহানুভূতি দেখাতে হবে। রোগী যত বিরক্তিকর কর্থাবার্তা বলুক ভালো আচরনের মাধ্যমে সেবা গ্রহীতাদেরদেরকে সেবা দিয়ে যেতে হবে।

স্বাগত বক্তব্যে ডা.হিমাংশু লাল রায় বলেন, সকলের আন্তরিকতা ও স্বাস্থ্যের প্রতি আগ্রহী মনোভাব থাকার কারনে চেষ্টা করেছি সুন্দরভাবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের কার্যক্রম পরিচালনা করতে। আগামীতে এ কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত রেখে স্বাস্থ্য সেবাকে আরো গতিশীল করার লক্ষ্যে মানুষকে সেবার মাধ্যমে উদ্বুদ্ধ করা যায় সেই প্রচেষ্টায় কাজ করে যেতে হবে আমাদেরকে। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: