সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে দুই দিনব্যাপী টেক ফেস্টের উদ্বোধন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট ২০১৯’। শুক্রবার সকালে ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ২য় তলায় বেলুন উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন শাবির কোষাধ্যক্ষ এবং উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল, স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি’র ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন আইকিউএসি’র ডিরেক্টর অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, আইআইসিটি ডাইরেক্টর অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুর রাহমান, আইআইসিটি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আসিফ মো.সামির, ইইই বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আরিফ আহমদ প্রমুখ।

এলআইসিটি সাস্ট টেক ফেস্ট ২০১৯ এর আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশের পথে। এখনো অনেক পথ পড়ে আছে আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ায়। সেই ক্ষেত্রে এখনে যারা অংশগ্রহণ করছেন, সে সকল ছাত্রছাত্রী পরবর্তীতে পূর্ণাঙ্গ বাংলাদেশ গড়ার দায়িত্ব তাদের হাতে। এসমস্ত অনুষ্ঠানের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ায় আরও একধাপ এগিয়ে যাবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ হয়তো তাদের মাধ্যমে গড়তে পারবো।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেন, যারা নাকি বাইরে থেকে এসেছেন, বিশেষ করে যারা ঢাকা থেকে এসেছেন বা এসেছো।আমি তোমাদেরকে বলবো তোমরা জোরে জোরে নিঃশ্বাস নাও, কারণ আমাদের এখানে ফ্রেশ অক্সিজেন। আমাকে ঢাকায় থাকতে হয় মাঝে মাঝে জীবন অতিষ্ঠ হয়ে যায়। কারণ ঢাকায় কনস্ট্রাকশন হচ্ছে। এমন একটা দেশ ডেভেলপমেন্টের এ পর্যায়ে যখন যায় কনস্ট্রাকশন সাংঘাতিক পরিমাণে হতে থাকে তখন ধুলাবালি এবং বিভিন্ন দূষণে দেশটা ম্যাসাকার হয়ে যায়।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমার দীর্ঘ ২৫ বছরের জীবনে যখনই মঞ্চে দাড়িয়ে ছাত্রছাত্রীদের সামনে কথা বলার সুযোগ পেয়েছি, আমি সব সময়ই বলেছি যে তোমাদের ক্লাস রুমে আমরা তোমাদের মাত্র ৫% শিখাই। আর ৯৫% শিখার জিনিস তোমাদের ক্যাম্পাস থেকে, তোমাদের বাকি জীবন থেকে শিখতে হবে।

দুই দিনব্যাপী এলআইসিটি সাস্ট টেক ফেস্টে ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, রোবো ফাইট, হ্যাকাথন, প্রোজেক্ট এক্সিবিশন, মেজ সলভার এবং থ্রি সেমিনার পর্ব অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানের ২য় দিনে (আজ শনিবার) সকাল ১০টায় শাবির কেন্দ্রীয় মিলনায়তনে বাংলাদেশ সরকারের বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে ‘এলআইসিটি ক্যারিয়ার টক এন্ড টেক টক উইথ পলক’ সেমিনার অনুষ্ঠিত হবে।

এলআইসিটি সাস্ট টেক ফেস্টের সমাপনী অনুষ্ঠান শনিবার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতীম দেব। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জনপ্রিয় কথা সাহিত্যিক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এবং এলআইসিটি’র প্রজেক্ট ডিরেক্টর মো.রেজাউল করিম। এবার অনুষ্ঠিত দুই দিনব্যাপী এলআইসিটি সাস্ট টেক ফেস্টে সারা দেশের সরকারি বেসরকারি ৫৪টি বিশ্ববিদ্যালয়ের ২০০টি দলের প্রায় ১২০০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: