সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে জমি উদ্ধারে প্রশাসনের সহযোগিতা চাইলেন এক প্রবাসী

সুনামগঞ্জে নিজের কেনা জমি থেকে দখলদারকে উচ্ছেদে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন এমরান হোসেন চৌধুরী নামের এক যুক্তরাজ্য প্রবাসী। সম্প্রতি সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি সরকার এবং পুলিশ প্রশাসনের প্রতি এ আহবান জানান।

লিখিত বক্তব্যে এমরান চৌধুরী বলেন, ১৯৯৬ সালে তার বন্ধু মনমোহন দাশের কাছ থেকে ১.৯৫ একর জমি ক্রয় করেন তিনি। স্ত্রী সাহিদা চৌধুরীর নামে দলিল সম্পাদন করে তা ভোগদখল করে আসছিলেন। কিন্তু তিনবছর পর আকষ্মিকভাবে জনৈক মোমেন নামের এক ব্যক্তি স্থানীয় ভূমিপ্রশাসন ও সেটেলমেন্ট অফিসের যোগসাজশে দরগাপাশা সাবরেজিস্ট্রি অফিসের মাধ্যমে প্রায় দুই কেদারের বেশি জমি তার নামে দলিল করে নেয়। যার জেএল নং ২৩৮, জমির রেকর্ড নং ৪২৪৭ ও ৪৩২০ অন্তর্ভুক্ত আমার কেনা ১.৯৫ একর বোরো রকম জমিসহ প্রায় দুই কেদারেরও বেশি জমি তাতে রেকর্ড করে নেয়। আর এতে মোমেনকে সহযোগিতা করেছেন দরগাপাশা সেটেলমেন্ট ও ভূমি রেজিস্ট্রি অফিসের কতিপয় কর্মকর্তা।

প্রবাসী এমরান চৌধুরী এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি এবং তার ভূমি উদ্ধারে সংশ্লিষ্ট মহলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, এভাবে প্রবাসীদের সম্পত্তি দখল হলে কখনই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এখানে কোনো বিনিয়োগে আগ্রহী হবে না। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের পথে অন্তরায় যে সকল দুর্নীতিবাজ কর্মকর্তা তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: