সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সেবা সপ্তাহ উপলক্ষে সেবা দিলেই হবে না,ভালোবাসা মানসিকতা পরিবর্তন করে চিকিৎসা প্রদান করতে হবে’

সারা দেশের ন্যায় সিলেটে তৃতীয় দিনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উৎসবমূখর পরিবেশে স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার ‘স্বাস্থ্য সেবা অধিকার শেখ হাসিনার অঙ্গিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট সিভিল সার্জন এর কার্যালয়ের উদ্যোগে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলণ কক্ষে স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান, অটিজম ও মানসিক স্বাস্থ্য এ বিষয় নিয়ে সরকারি বেসরকারি ডাক্তার কর্মকর্তাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক সিলেটের সিভিল সার্জন ডা.হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে ও সিলেট সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.আমজাদ হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর দপ্তর ও রোগ নিয়ন্ত্রণ সহকারি পরিচালক ডা. মো. আনিসুর রহমান, সিলেটের ডিপুর্টি সিভিল সার্জন ডা. নুরে আলম শামীম, সিলেট কুষ্ট হাসপাতালের কনসালট্যান্ট ডা. ফারহানা হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নাটাব সিলেটের সাধারণ সম্পাদক অমরেন্দ্র দেবরায় প্রদীপ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিলেট জেলা প্রতিনিধি ডা. মিশাল চন্দ্র পাল, ব্রাকের সিলেট জেলা প্রতিনিধি বুরহান আহমদ। স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান, অটিজম ও মানসিক স্বাস্থ্য নিয়ে প্রজেক্টের মাধ্যমে নানা বিষয় তুলে ধরে উপস্থনা করেন, সিলেট সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.আমজাদ হোসেন ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীর।

সভাপতির বক্তব্যে ডা. হিমাংশু লাল বলেন, শুধু স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে সেবা দিলেই হবে না মানুষকে ভালো আচরন ভালোবাসা মানসিক দিক পরিবর্তন করে চিকিৎসা প্রদান করতে হবে। প্রান্তিক জনগোষ্ঠির মনের মধ্যে কমিউনিটি ক্লিনিক জায়গা করে নিয়েছে। বর্তমানে কমিউনিটি ক্লিনিক প্রাথমিক চিকিৎসার প্রদানে অরিহার্য ভূমিকা পালন করছে। প্রত্যেক জনগন যাতে ঘরের পাশে কমিউনিটি ক্লিনিক থেকে খুব সহজে সেবা গ্রহণ করতে পারে এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত গুরুত্বদিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, সরকারি প্রতিষ্ঠান থেকে বেসরকারি প্রতিষ্ঠান শতকরা ৬০ভাগ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। তাদের চিকিৎসা সেবা ব্যবসায়িক ভাবে না দেখে মানুষের কল্যাণে চিকিৎসা সেবা দিয়ে স্বাস্থ্য খাতকে সারা বাংলাদেশের মানুষের মধ্যে বিস্তৃত করতে হবে। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: