সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুরগির কাটা মাথা ঝুলিয়ে চিরকুট ‘ভোট দিতে গেলে এই দশা হবে’

আন্তর্জাতিক ডেস্ক:: একটি চিরকুট সাঁটিয়ে দেয়া হয়েছে। হাতে লেখা, ভুল বানান সম্বলিত আর সঙ্গে মুরগির কাটা মাথা! মঙ্গলবার সকালে ভারতের ত্রিপুরার খোয়াই জেলার জাম্বুরা গ্রামে হাড় হিম করা এই দৃশ্যই দেখা গেল একাধিক সিপিএম সমর্থকের বাড়ির বাইরে, রাজধানী আগরতলা থেকে মাত্র ৫৫ কিলোমিটার দূরে। চিরকুটের শেষে লেখা, ‘ইতি ডেথ’।

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠেয় পূর্ব ত্রিপুরা (এসটি সংরিক্ষত) আসনের জন্য নির্বাচনে কেউ যাতে ভোট দিতে না যান, সেই সতর্কবার্তা প্রতিটি চিরকুটে। কাগজের টুকরোয় লেখাটির মর্মার্থ হলো, ‘১৮ এপ্রিল ভোট দিতে গেলে এই অবস্থাই হবে।’ চিরকুটের গায়ে সাঁটা মুরগির মাথা স্পষ্ট করে দিচ্ছে, ভোটদাতার পরিণতি কী হবে।

জাম্বুরা গ্রামের বাসিন্দা স্বদেশ দেবনাথ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান যে তিনি সকালে উঠে দেখেন, বাড়ির গেটে ঝোলানো হাতে লেখা মৃত্যুর হুমকি, সঙ্গে ঝোলানো মুরগির মাথা। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আমরা ভোট দিতে যাব। এখনকার মতো খারাপ পরিস্থিতি হলে অবশ্য নাও যেতে পারি। পুরো পরিবার ভয়ে রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটেই ভালো নয় এখানে।

স্বদেশবাবু আরো জানান, তিনি সিপিএম সমর্থক। এই হুমকি কেবলমাত্র সিপিএম সমর্থক এবং তাদের পরিবারকেই দেওয়া হয়েছে।

খোয়াইয়ের বিধায়ক সিপিএম নেতা নির্মল বিশ্বাস ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ওই হাতে লেখা চিরকুটগুলি বিশেষভাবে চিহ্নিত সিপিএম সমর্থকদের বাড়িতে বাড়িতে বিলি করা হয়েছে বিজেপির তরফ থেকে। স্পষ্টতই ১৮ এপ্রিল যাতে তারা ভোট দিতে না যান তা নিশ্চিত করতেই এ কাজ করা হয়েছে।

রাজ্যের সহকারি ইনস্পেক্টর জেনারেল সুব্রত চক্রবর্তী বলেন, আমাদের কাছে এখনো এই ধরনের কোনো খবর নেই।

বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য তার দলের বিরুদ্ধে ওই চিরকুট বিলি করার অভিযোগ অস্বীকার করে বলেন, এই ঘটনায় কোনো বিজেপি কর্মীর ভূমিকা নেই। তিনি আরো বলেন, সিপিএম সমর্থকরাই এ কাজ করছে, যাতে বিজেপির ওপর দায় চাপানো যায়। পাশাপাশি তিনি সিপিএমের ‘চক্রান্তকারীদের’ বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: