সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ২৭ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে রহস্যজনক ভাবে ৩ দিন ধরে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার নিখোঁজ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাব উদ্দীন ফকির কর্তব্যরত অবস্থায় গত শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাত ১টা ২০ মিনিট থেকে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন। পরদিন বিভিন্ন স্থানে খোঁজেও তার সন্ধ্যান না পেয়ে সহকারী স্টেশন মাস্টার সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সোমবার পত্র পাঠিয়েছেন। এ পত্রের অনুলিপি রেলওয়ের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তার কাছেও প্রেরণ করা হয়েছে।

বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও,ঢাকা) ঢাকার কাছে ভানুগাছ রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মো. কাইউমুল ইসলামের লিখিত পত্রে জানা যায়, ভানুগাছ স্টেশন মাস্টার মো. শাহাব উদ্দীন শনিবার দিবাগত রাত ১টা ২০ মিনিট পর্যন্ত স্টেশনে কর্তব্যরত ছিলেন। এর পর থেকে আর তাকে কোথাও খোঁজে পাওয়া যাচ্ছে না। আকস্মিকভাবে ভানুগাছ রেলওয়ে স্টেশনের মাস্টার মো. শাহাব উদ্দীন ফকির নিখোঁজ হওয়ায় শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত এ স্টেশনের কাজকর্ম এলোমেলো হয়ে গিয়েছিল। ফলে শ্রীমঙ্গল উপজেলাধীন সাতগাঁও রেলওয়ে স্টেশন বন্ধ রেখে সেখানকার মাস্টার আব্দুর রহিমকে সাময়িকভাবে ভানুগাছ রেলওয়ে স্টেশনের দায়িত্ব দেওয়া হয়।

ভানুগাছ রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মো. কাইউমুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে শ্রীমঙ্গল রেওয়ে থানাকে অবহিত করে বিভিন্ন স্থানে খোঁজ করেও শাহাব উদ্দীন ফকিরের সন্ধ্যান পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে সোমবার (১৫ এপ্রিল) রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা ঢাকার কাছে ঘটনাটি লিখিতভাবে অবহিত করতে হয়েছে। পরবর্তী ব্যবস্থা গ্রহনের অনুরোধও জানানো হয়েছে। এখন উর্দ্ধতন কর্তৃপক্ষ নির্দেশ দিলে স্টেশন মাস্টার নিখোঁজের বিষয়ে শ্রীমঙ্গল রেলওয়ে থানায় সাধারণ ডাযেরী করা হবে।

শ্রীমঙ্গল রেলওয়ে থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক ইসমাইল মাহমুদ ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাব উদ্দীন ফকির নিখোঁজের সত্যতা নিশ্চিত করে করে বলেন, তাকে খোঁজে পেতে বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেন খুব শীগগরই এ নিখোঁজ রহস্যেও উন্মোচন হয়ে যেতে পারে।

ভানুগাছ রেওয়ে স্টেশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মচারীসহ কয়েকজন দোকানী বলেন, স্টেশন মাস্টার মো. শাহাব উদ্দীন ফকির একটি সংঘবদ্ধ মাদক চক্রের সাথে যুক্ত ছিলেন। তার নেতৃত্বে প্রতি রাতেই ভানুগাছ রেলওয়ে স্টেশন মাদকের বড় আসরে পরিনত হত। তারা মনে করেন মাদকের কারণেই স্টেশন মাস্টার নিখোঁজ হতে পারেন। কমলগঞ্জ থানার নির্ভরযোগ্য একটি সূত্র জানায় নিখোঁজ স্টেশন মাস্টার মাদকের সাথে যুক্ত। তিনি নেখোঁজের পরদিন তার মুঠোফোন ট্রেক করে তার অবস্থানটি ঢাকার গাবতলী বলে বোঝা গেছে।

এদিকে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় নিখোঁজ স্টেশন মাস্টারের স্ত্রীর মুঠোফোনে (০১৭০৩৯৪০৮৪৩) কথা বললেও স্বামী নিখোঁজ বলে জানান। তবে তিনি তার নাম প্রকাশ না করেই শুধু বলেন তিনি এখন ব্যস্ত পরে কথা বলবেন বলে ফোনটি রেখে দেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: