সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ট্রেলিয়ার চমকে দেওয়া বিশ্বকাপ দলে স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক:: ২০১৫ সালে দেশের মাটিতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অনুষ্ঠিত একটি টেস্ট ম্যাচে ‘বল টেম্পারিং’ কাণ্ডে জড়িয়ে দুজনই এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। সম্প্রতি নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও অসিদের হয়ে আর ওয়ানডে খেলা হয়নি দুজনের। তবে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য এবারের বিশ্বকাপের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন দুজনই। এবারের বিশ্বকাপ দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ওপেনার অ্যারন ফিঞ্চকে।

আজ সোমবার আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের আনুষ্ঠানিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিজ্ঞ দুই ক্রিকেটার স্মিথ ও ওয়ার্নার দলে ফিরবেন, এটা অনুমিতই ছিল। তবে সাম্প্রতিককালে দুর্দান্ত ফর্মে থাকা ডানহাতি ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের দলে সুযোগ না পাওয়াটা বেশ চমকের সৃষ্টি করেছে। বিস্ময়করভাবে বাদ পড়েছেন মারকুটে ব্যাটিং সক্ষমতার অধিকারী এবং গত কিছুদিন দলে নিয়মিত খেলা অ্যাস্টন টার্নারও। এ ছাড়া গত বিশ্বকাপজয়ী দলের সদস্য পেসার জশ হ্যাজলউডও বাদ পড়ে গেছেন।

তবে হ্যান্ডসকম্ব আর টার্নার বাদ পড়লেও দুর্দান্ত ফর্মের কারণে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। এ ছাড়া ওয়ানডেতে নিজের সেরা সময়ে থাকা আরেক বাঁহাতি শন মার্শও জায়গা ধরে রেখেছেন। দলে ব্যাটসম্যান হিসেবে আরো আছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ব্যাটিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। দলের একমাত্র উইকেটরক্ষক হিসেবে আছেন অ্যালেক্স ক্যারে।

তবে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপে শক্তিশালী বোলিং লাইনআপ নিশ্চিত করেছে অসিরা। পাঁচজন পেসার আছেন ঘোষিত দলে। দলে প্রত্যাবর্তন করেছেন অভিজ্ঞ মিচেল স্টার্ক। এ ছাড়া প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, জেসন বেরেনডর্ফ ও নাথান কোল্টার-নাইল পেস বোলিংয়ের দায়িত্ব সামলাবেন। টেস্টে নিয়মিত খেলা ডানহাতি অভিজ্ঞ অফস্পিনার নাথান লায়ন বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেছেন। আর বিশেষজ্ঞ লেগস্পিনার হিসেবে রয়েছেন অ্যাডাম জাম্পা।

দল ঘোষণা করে নির্বাচক ট্রেভর হনস বলেন,‘দলে সুযোগ পাওয়া নিয়ে একঝাঁক প্রতিভাবান ক্রিকেটারের মধ্যে প্রতিযোগিতা হয়েছে। আমাদের কিছু কঠিন সিদ্ধান্ত নিয়ে ১৫ জনের দল ঘোষণা করতে হয়েছে।’

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: