সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডা ভ্রমণের উপযুক্ত সময় মে-আগস্ট

নিউজ ডেস্ক:: ভ্রমণপিপাসুদের অন্যতম স্বর্গীয় স্থান কানাডা। বিশ্বের সুখী-সমৃদ্ধ দেশের মধ্যে কানাডা অন্যতম। দেশটির পর্যটন শিল্প ভ্রমণপিপাসুদের মন কেড়েছে। অতিথিপরায়ণ ও বন্ধুসুলভ দেশটি বর্তমানে পর্যটকদের অন্যতম আকর্ষণ। তবে প্রতিটি দেশে ভ্রমণের জন্য একটি সর্বোত্তম সময় রয়েছে। তেমনই কানাডায় ভ্রমণের জন্য মে থেকে আগস্ট সর্বোত্তম সময়।

সাধারণত অক্টোবর-নভেম্বর মাস থেকে কানাডায় তুষারপাত শুরু হয়, যা মার্চ অথবা সর্বোচ্চ এপ্রিল মাসের মাঝামাঝি পর্যন্ত থাকে। তাই গ্রীষ্মকাল হচ্ছে কানাডা ভ্রমণের সর্বোত্তম সময়।

কানাডা শীত প্রধান দেশ। এ দেশে প্রায় ৮ মাস শীত থাকে। কিন্তু মে থেকে আগস্ট মাস পর্যন্ত কোন শীত থাকে না। সে সময় প্রায় ১৭-২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকে। যা ভ্রমণকারীদের জন্য সর্বোত্তম আরাম-আয়েশের সময়। এ সময়কে ‘সামার টাইম’ বলা হয়।

canada-in

প্রতি বছর প্রায় ৩০ মিলিয়ন মানুষ নায়াগ্রা জলপ্রপাত ভ্রমণ করে থাকে। প্রতি বছর প্রায় ৪৩ মিলিয়ন মানুষ টরেন্টো ভ্রমণ করে থাকে।

ভিজিটর ইকোনমি কাউন্সিলের তথ্যমতে, ২০১৮ সালে কানাডায় প্রায় ১৮.৬ মিলিয়ন ট্যুরিস্ট ভ্রমণে করেছিল। দেশটি প্রায় ১৭.৫ বিলিয়ন ডলার আয় করছিল শুধু ইন্টারন্যাশনাল ট্যুরিস্টদের কাছ থেকে। প্রদেশ ভ্রমণের দিক থেকে প্রথমে অন্টারিও, দ্বিতীয় অবস্থানে ব্রিটিশকলম্বিয়া ও তৃতীয় অবস্থানে ক্যুইবেক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: