সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে বাংলা নববর্ষ

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৬ বঙ্গাব্দ। এ উপলক্ষে নগরীতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-মঙ্গল শোভাযাত্রা, শতকণ্ঠে বর্ষ বরণ, আবৃত্তি ও বৈশাখী মেলা। পহেলা বৈশাখের উৎসব ঘিরে নতুন সাজে সাজানো হয়েছে সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান।

বৈশাখে মহানগরী জুড়ে মূল উৎসব থাকলেও শাবিপ্রবি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভাসিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, এমসি কলেজ ক্যাম্পাসসহ শহরতলীর অর্ধশতাধিক স্থানে বর্ষবরণ উৎসবসহ মেলার আয়োজন রয়েছে।

প্রতিবছরের মত এবারও দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে সাংস্কৃতির সংগঠন শ্রুতি। সকাল ৭ টায় নগরীর সুবিদবাজারস্থ ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজে শত কণ্ঠে বর্ষবরণের মাধ্যমে তাদের অনুষ্ঠানের সূচনা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে মাঙ্গলিক উদ্বোধন, গান, আবৃত্তি, নৃত্য, পিঠা উৎসবসহ বিভিন্ন আয়োজন থাকবে। এছাড়া উদীচী, আনন্দ লোকসহ ২৮টি সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এদিকে সকাল নয়টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। ‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’- এ স্লোগানে বের হওয়া শোভাযাত্রা তালতলা পয়েন্ট হয়ে রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

এতে প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা, বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেন শোভাযাত্রায়। শোভাযাত্রায় আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পেয়েছে।

অন্যদিকে প্রতিবারের মত সিসিক এবারও বছরের নতুন সূর্যকে বরণ করতে পহেলা বৈশাখ সকাল ৯ টায় নগরীতে আনন্দ শোভাযাত্রা বের করে সিলেট সিটি কর্পোরেশন।

পরে সকাল ১০ টায় নগর ভবনে শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পহেলা বৈশাখ থেকে সপ্তাহ ব্যাপী ঐতিহাসিক সারদা হলের সামনে শুরু হয়েছে বৈশাখী মেলা। এসব অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: