সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার গরু জবাইয়ের অভিযোগে খ্রিস্টানকে পিটিয়ে হত্যা

নিউজ ডেস্ক:: এতদিন ধরে ভারতে গরু জবাইয়ের অভিযোগে মুসলিম এবং দলিতদের হত্যা করা হতো সম্প্রতি খ্রিষ্টান সম্প্রদায়ের একজন ব্যক্তি সর্বশেষ এই হিংসার শিকার হয়েছেন। ভারতীয় পুলিশ এই ঘটনার কথা জানিয়েছে।

শনিবার ঝাড়খণ্ডের পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা এম এল মিনা জানান, মৃত একটি ষাঁড়ের চামড়া ছাড়ানোর সময় উচ্ছৃঙ্খল জনতার হামলায় খ্রিষ্টান সম্প্রদায়ের একজন নিহত এবং তিনজন আহত হন। বর্বর এই হত্যার ঘটনাটি ভারতের উত্তরাঞ্চলের রাজ্য ঝাড়খন্ডে বৃহস্পতিবার রাতে ঘটে। সেসময় স্থানীয় খ্রিষ্টান সম্প্রদায়ের কয়েকজন মানুষ একটি মাঠে মৃত এক ষাঁড়ের চামড়া ছাড়াচ্ছিলেন।

পুলিশ কর্মকর্তা জানান, হামলাকারীরা লোহার রড এবং লাঠি নিয়ে তাদের উপর হামলে পড়ে এবং নির্মমভাবে পেটাতে থাকে। এই ঘটনায় একজন নিহত এবং তিনজন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। হামলার শিকার ব্যক্তিরা স্থানীয় উপজাতি সম্প্রদায়ের।

তিনি আরো জানান,এই হত্যাকাণ্ডের অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া পাঁচ জন হামলাকারী পালিয়ে গেছে। পাশাপাশি তিনি উল্লেখ করেন, এটা স্পষ্ট নয় এই হামলাটি গরু রক্ষায় নিয়োজিত হিন্দুত্ববাদী কোন গ্রুপ করেছে, না কি অন্য কেউ নিজ উদ্যোগে করেছে।

উল্লেখ্য, ২০১৪ সালে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই ভারতে কট্টর হিন্দুত্ববাদ মাথা চাড়া দিয়ে উঠে। মোদির শাসনামলে গরু জবাইয়ের অভিযোগে মুসলমান এবং দলিতরা ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হন। মানবাধিকার কর্মীরা নির্মম এবং অমানবিক এই হত্যার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করলেও সরকার হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। ফলে দেশটিতে গরুর কারণে মানুষ হত্যার ঘটনা শেষ না হয়ে অব্যাহতভাবে চলছেই।

এমনকি গত সপ্তাহে আসাম রাজ্যে গরুর মাংস বিক্রির অভিযোগে একজন মুসলমান নির্মম প্রহারের সম্মুখীন হন। ভারতের এই রাজ্যে গরু বিক্রি এবং জবাইয়ের ব্যাপারে কোন নিষেধাজ্ঞা নেই। তারপরেও মুসলিম ওই ব্যক্তিকে এধরনের বর্বর ঘটনার মুখোমুখি হতে হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: