সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শবে বরাত কবে সিদ্ধান্ত হয়নি আজও: সাব কমিটি গঠন

নিউজ ডেস্ক:: আজ (শনিবার) ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ধর্মমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সভায় শাবান মাসের চাঁদ দেখা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে মুফতি মালেককে প্রধান করে ১০ সদস্যের সাব কমিটি গঠিত হয়। পবিত্র শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি দূর করতে ডাকা বিশেষ সভায়ও সুরাহা হয়নি শবে বরাত কবে?

কমিটির সদস্যরা চাঁদ দেখা না দেখা সংক্রান্ত বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে প্রতিবেদন দাখিল করবেন, তাদের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত হবে শবে বরাত কবে পালিত হবে।
ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, জাতীয় চাঁদ দেখা কমিটি গত ৬ এপ্রিল সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠিত সভায় দেশের সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন এর প্রধান কার্যালয় বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এর সকল কার্যালয় মহাকাশ গবেষণা প্রতিষ্ঠানগুলো থেকে প্রাপ্ত তথ্য পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয় বাংলাদেশের আকাশে কোথাও শাবান মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসেবে আগামী ২১ এপ্রিল রাতে সারাদেশে পবিত্র শবে বরাত উদযাপন গণমাধ্যমে সিদ্ধান্ত জানিয়ে বার্তা প্রেরণ করা হয়।

ওই সিদ্ধান্ত গণমাধ্যমে প্রচারের পর বিভিন্ন ব্যক্তি ও মহল থেকে বিভিন্ন ধরনের প্রচারণা প্রেক্ষিত ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। ওই বিভ্রান্তি নিরসনকল্পে আজকের এই সভা অনুষ্ঠিত হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: