সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইমরান খানের সঙ্গে দেখা করতে অপেক্ষায় মমতা-রাহুল!

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ইসলামাবাদের বাসভবনে বসে রয়েছেন নভজ্যোত্ সিং সিধু, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও শত্রুঘ্ন সিনহা। ইমরান খানের সঙ্গে দেখা করার অপেক্ষা করছেন তারা।

ইমরান তখন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে কথা বলছেন। এ রকম একটি ছবি মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিটি পুরোপুরি ভুয়া বা ফেক।

গত ৪ এপ্রিল জেনারেল বাজওয়ার সঙ্গে পাক প্রধানমন্ত্রী ইসলামাবাদে একটি বৈঠক করেন। সেই বৈঠকের ছবি পাকিস্তান সরকার তাদের অফিসিয়াল ট্যুইটার পেজে শেয়ার করে। সেই ছবিটিই বিকৃত করে মমতা, রাহুল, সিধুর ছবি ঢুকিয়ে দেওয়া হয়।

বিকৃত করা ওই ছবিটি ৭ এপ্রিল প্রকাশ করা হয় ইন্টারনেটে। মুহূর্তে হাজার হাজার শেয়ার হওয়া শুরু হয়ে যায়। কন্নড় ভাষায় ছবিটির উপর ক্যাপশনে লেখা ছিল, ‘আপনি যদি কংগ্রেসকে ভোট দেন, তাহলে আপনি পাকিস্তানকে ভোট দিচ্ছেন। ছবিটি দেখুন, পাকিস্তানের ক্রীতদাসরা বসে আছেন এক কোণে৷’

আরো একটি বিকৃত করা ভুয়া ছবিতে দেখা যাচ্ছে, একটি মসজিদে নামাজ পড়ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু পাক সরকারের অফিসিয়াল ট্যুইটার পেজে ওই ছবিতে উর্দুতে ক্যাপশন ছিল, প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করলেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। বৈঠকে দেশের নিরাপত্তা নিয়ে দু জনের মধ্যে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

ভারতে নির্বাচন নিয়ে সোশ্যাল মাধ্যমগুলোতে নানা ধরনের মিথ্যা খবর ছড়ানো হচ্ছে। এসব ভুয়া খবর ছড়ানো বন্ধ করতে ফেসবুক কর্তৃপক্ষ প্রতিদিন ১০ লাখেরও বেশি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করছে বলে দাবি করেছে। তারপরও বন্ধ হচ্ছে না এসব মিথ্যা খবরের প্রচার। সূত্র: নিউজ১৮




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: