সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে ৫দিন ব্যাপী সর্বজনীন বাসন্তী পূজা শুরু

ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পৌর শহরের কেন্দ্রীয় মন্দির দূর্গা মন্ডপ শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়ায় দ্বিতীয় বারের মতো ৫দিন ব্যাপী সর্বজনীন বাসন্তী পূজা উপলক্ষ্যে উৎসব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় আরতির মধ্যদিয়ে বাসন্তী দেবীর ষষ্ঠ্যাধি কল্পনারম্ভ সায়ংকারে দেবীর আমন্ত্রণ, পূজা প্রশস্তা ও অধিবাসের মধ্য দিয়ে বাসন্তী উৎসব শুরু করা হয়েছে। সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের আয়োজনে দ্বিতীয়বারের মতো উৎসব অঙ্গঁনকে সাজানো হয়েছে বর্ণিল নানা রঙ্গের সাজে। উৎসবকে ঘীরে সনাতন ধর্মালম্বী তরুন তরুনী ও শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও প্রান চাঞ্চল্য দেখা দিয়েছে।

সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের সভাপতি বিভাষ দে, সাধারন সম্পাদক দেবাশীষ তালুকদার ও কোষাধ্যক্ষ রাজন কুমার দাশ জানান, বসন্তের প্রভাতে ¯স্নিগ্ধ ভুবনে কৈলাস ঘরণী ত্রিনয়নী দেবীর আগমনে ষষ্ঠী হতে স্বরূপিনীর শ্রীপাদতলে আপন ভক্তিঅর্ঘ্য নিবেদনের মধ্য দিয়ে উজ্জীবিত হউক এ ধরাধাম। ৫দিন ব্যাপী সর্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উৎসবের (১২ এপ্রিল) শুক্রবার মহাসপ্তমীতে বাসন্তীদেবীর নব পত্রিকা প্রবেশ-স্থাপন। শনিবার মহাঅষ্টমীতে মহাষ্ঠমী বিহিত পূজা প্রশস্থান। রবিবার মহানবমীতে শ্রী শ্রী বাসন্তীদেবীর দশমী বিহিত পূজা সমাপনাস্তে। (১৫ এপ্রিল) সোমবার বিসর্জ্জন প্রশস্তা চরলগ্নে ও চরনাবাংশে শ্রী শ্রী বাসন্তীদেবীর অপরাজিতা ধারন ও শান্তিজল গ্রহন।

জগন্নাথপুরে দ্বিতীয় বারের মতো ব্যাপক আয়োজনে এবং বর্ণিল সাজে সাজানো শ্রী শ্রী বাসন্তী পূজা উৎসব সুষ্টু ও শান্তিপূর্নভাবে উদযাপনে আমন্ত্রন জানিয়ে সর্ব মহলের সহযোগিতা কামনা করেছেন সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: