সর্বশেষ আপডেট : ২১ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদ্রাসা ছাত্রী হত্যাকারী সকলের শাস্তি চাইলেন শাহাব উদ্দিন

শাবি প্রতিনিধি:: বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন বলেন, কিছু কিছু ঘটনা আমাদেরকে ব্যথিত করে। ফেনীর মাদ্রাসা ছাত্রীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং এই হত্যাকান্ডের সাথে জড়িত সকলের শাস্তি আমরা চাই।

শুক্রবার সকালে সাড়ে ১১টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কেন্দ্রীয় মিলনায়তনে শাবির ব্যবসায় প্রশাসন বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে দুই দিনব্যাপী অনুষ্ঠিত ২০বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, এরকম কিছু কিছু ঘটনা আমাদের সামাজিকভাবে প্রতিহত করতে হবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের যে লক্ষ্য, সে লক্ষ্য বাস্তবায়নের জন্য আমাদের কাজ করে যেতে হবে।

তিনি বলেন, আমাদের সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লক্ষ্য নির্ধারণ করেছেন এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। ২০২১ সালে মধ্যম আয়ের বাংলাদেশ গড়বেন এবং ২০৪১ সালে একটি উন্নত বাংলাদেশ গড়বেন। সেই মধ্যম আয়ের এবং উন্নত দেশ গড়া আপনাদেরকে ছাড়া সম্ভব হবে না। সেজন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে এবং আমাদের সরকারের যে লক্ষ্য, সে লক্ষ্য পূরণের জন্য আপনাদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি দেশকে ভালোবাসার আহ্বান জানিয়ে বলেছেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশ, মাটি ও মানুষকে ভালোবাসবেন। দেশ এবং মাটি ও মানুষকে ভালোবাসা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

মন্ত্রী পরিবেশ রক্ষার্থে পলিথিন ব্যবহার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেছেন, পরিবেশের ক্ষতির মূল কারণ হচ্ছে পলিথিন। পলিথিনের কারণে আমাদের পরিবেশ ধ্বংস হয়ে যাচ্ছে। খাল, বিল, নদী-নালা, সাগর সব ভরাট হয়ে যাচ্ছে। আপনারা মানুষকে পলিথিন ব্যবহার থেকে বিরত রাখবেন।

এছাড়াও মন্ত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের সমস্যা সমাধানে সাহায্য ও সহযোগিতা করার আশ্বাস দেন।

দুই দিনব্যাপী ২০বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডীন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমদ চৌধুরী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর আহমেদ শাকিল।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথির বক্তব্যে শাবি উপাচার্য বলেন, এখানকার ১০% ছাত্র দেশের বাইরে চাকরি করে। এখানকার ছাত্ররা খুবই মেধাবী। কিন্তু অবকাঠামোর দিকে দিয়ে আমাদের যতদূর এগিয়ে যাওয়ার কথা ছিলো আমরা ততদূর যেতে পারিনি। এখানে প্রায় ৬০০ জন শিক্ষকের মধ্যে মাত্র ১৬ জন শিক্ষকের ভিতরে থাকার ব্যবস্থা আছে। আর মাত্র ৮জন অফিসারের থাকার ব্যবস্থা আছে ভিতরে।আগামী সপ্তাহে আমরা একনেকে যাবে ছেলেমেয়েদর ৪টা হল এবং একাডেমিক ভবনের বাজেট বরাদ্দের জন্য।

শাবির ব্যবসায় প্রশাসন বিভাগের ২০ বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ড. মো. নজরুল ইসলাম, অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুনীর আহমেদ চৌধুরী। প্রথম ব্যাচের শিক্ষার্থী নিজাম উদ্দিন আকন্দ, আল-হারামাই হসপিটালের এম ডি এহসানুল রহমান, বারডেমের সাবেক চিকিৎসক ডা. এম ফয়েজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আহবায়ক তানভির আহমাদ তরফদার।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে শাবির শিক্ষা ভবন ‘ই’ এর সামনে থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের সকলের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে সামনে গিয়ে শেষ হয়। পরে কেন্দ্রীয় মিলনায়তনে কেক কেটে ২০ বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী। উদ্বোধনী শেষে বিভাগের অ্যালামনাই ওয়েবসাইট উদ্বোধন করেন। এছাড়া বিভাগের ২০বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী উপলক্ষে অতিথিরা একটি সুভেনিরের মোড়ক উন্মোচন করেন।

দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন গতকাল শুক্রবার শাবির মুক্তমঞ্চ প্রাঙ্গনে অর্থহীন ব্যান্ডের মেগা কনসার্ট অনুষ্ঠিত হয়।এবং ২য় দিনে শনিবার থাকবে খেলাধুলা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: