সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশ, মাটি মানুষ ও পরিবেশকে ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা হবে —মন্ত্রী শাহাব উদ্দিন

নিজস্ব প্রতিবেদ ::
বঙ্গবন্ধুকে ভালোবাসতে হলে, বাংলাদেশকে ভালোবাসতে হবে। দেশ, মাটি মানুষ ও পরিবেশকে ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা হবে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

গতকাল বৃহস্পতিবার রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১শ’তম জন্মদিন ও ২৬তম শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বোমা মেশিন, টিলাকাটা, খালবিল ভরাট বন্ধ করতে না পারলে পরিবেশ ও প্রকৃতি বাঁচানো যাবেনা। বাচানো যাবে না দেশ ও ভবিষ্যৎ প্রজন্মকেও। সিলেট অঞ্চলের পরিবেশ ধ্বংসকারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি। পাশাপাশি সিলেটের পাথর কোয়ারিগুলোর পরিবেশ ধ্বংসকারি বোমা মেশিন ব্যবহারকারিদের ছাড় দেওয়া হবেনা বলে ঘোষণা দেন তিনি।

এছাড়াও তিনি জানান, পরিবেশ রক্ষায় ইটভাটা আইন করা হয়েছে। পাশাপাশি পলিথিনের ব্যবসার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হবে। পলিথিনের বিকল্প হিসেবে পাটের সুন্দর ব্যাগ বাজারে আসছে। পলিথিন পরিহার করে পাটের ব্যাগ ব্যবহার করতে সকলের প্রতি অনরোধ জানান তিনি ।

বঙ্গবন্ধুকে ভালোবাসা মানে দেশ, মাটি ও মানুষকে ভালোবাসা উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সুদূর প্রসারি পরিকল্পনা করে ধাপে ধাপে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশের এই অগ্রগতি সারা বিশ্ব অবাক হয়ে দেখছে। ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে সরকার শিক্ষার উপর বেশি গুরুত্ব দিয়েছে। কারণ সুশিক্ষিত দেশপ্রেমিক ভবিষ্যৎ প্রজন্মই দেশের পরবর্তী হাল ধরবে। দেশকে আরো এগিয়ে নেবে।

দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এখন দুর্নীতি প্রতিরোধে বঙ্গবন্ধু কন্যা যে কঠোর নীতি গ্রহণ করেছেন, এর জন্য সকলে মিলে তাকে সহযোগিতা করতে হবে।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা সিলেট জেলা শাখার সভাপতি ফয়সল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিংকু ধরের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ, সিলেট ওসমানী হাসপাতালের চিকিৎসক ফয়েজ উদ্দিন, ডা. জহিরুল ইসলাম, সিলেট জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসার আজিজ, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সিলেট মহানগর শাখার সহসভাপতি আলী আশফাক ও স্বাগত বক্তব্য রাখেন জেলার সহসভাপতি মো. রুহুল তালুকদার।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় উত্তীর্ণ শিশুদের হাতে পুরস্কার তুলে দেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: