সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক ছবিতেই পঁচা গলা সমাজের ভবিষ্যতের চিত্র

নিউজ ডেস্ক:: মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করায় পুড়িয়ে হত্যা করা হয় ফেনীর সোনাগাজী ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। বুধবার হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যায় সে। ওইদিন ফেসবুকে ছড়িয়ে বড়ে কিছু ছবি। যাতে দেখা যায় নুসরাতকে শ্লীলতাহানির অভিযোগে কারবন্দি ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার মুক্তির দাবিতে মিছিল করছে কিছু লোক।যাদের বেশিরভাগই ছাত্রছাত্রী।

ওই ছবিগুলো নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। এই ছবি শেয়ার করে ফেসবুকে পরিবেশ ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম কিম লিখেন-

এই ছবিতেই বাংলাদেশের পঁচা গলা সমাজের ভবিষ্যতের চিত্র ফুটে উঠছে।অপরাধীর পক্ষে, অপরাধের পক্ষে মানুষ কত সহজে যে দাঁড়িয়ে যায়!

বিক্ষোভ মিছিলে থাকা মুখগুলো যে নরপশুর মুক্তি দাবি করছে,সেই দাবির পক্ষে তাদের কথা আছে,যুক্তিও আছে।নুসরাত নামের মেয়েটির আগুনে পোড়া দেহ দেখে যারা বিচার চেয়েছে পাষন্ড সিরাজদ্দৌলার, তাদের মধ্য থেকেই কেউ কেউ এসব যুক্তি শুনে ভোল পাল্টে ফেলবে।বলবে, এইলোক খারাপ হলে এতো ছাত্রী তার জন্য বিক্ষোভ করে নাকি?

থাক বাবা, আমার আর এসবে নাক না গলানোই ভালো। সরকার আছে, পুলিশ আছে, আদালত আছে। এরাই দেখবে নে। এরপর ধীরে ধীরে ত্বকীর মত, তনুর মত এই ঘটনাও চাঁপা পড়ে যাবে। আর যদি নিচের ছবির মেয়েরা ভুল শোধরে নুসরাতের সাথে হওয়া বর্বরতার বিচার চাইতে পারে তবে অধ্যক্ষ সিরাজদ্দৌলাকে কাঠগড়ায় দাঁড়াতেই হবে। এমনটা হোক সেই আশায় বেঁচে থাকি। বেঁচে থাকবো।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: