সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশেই হজের ইমিগ্রেশন, সিদ্ধান্ত নিতে ঢাকায় সৌদি প্রতিনিধি দল

নিউজ ডেস্ক:: বাংলাদেশি হজযাত্রীদের সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরের পরিবর্তে বাংলাদেশের বিমানবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য সৌদির ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে ঢাকায় এসেছে। প্রতিনিধিদলের নেতৃত্বদানকারী সৌদি আরবের ডাইরেক্টর জেনারেল (পাসপোর্ট) মেজর জেনারেল সোলাইমান আব্দুল আজিজ ইয়াহ ইয়াহ আগামীকাল বৃহস্পতিবার রাতে ঢাকা পৌঁছাবেন।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সৌদি প্রতিনিধিদলটি সৌদি আরবের মক্কা রোড ইনিশিয়েটিভের আওতায় বাংলাদেশের হজ যাত্রীদেরকে সৌদি আরবের এয়ারপোর্টের পরিবর্তে বাংলাদেশি-সৌদি ইমিগ্রেশনের ব্যবস্থা করবে। এতে করে হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দরে ৬ থেকে ৭ ঘণ্টা অপেক্ষা করার বিড়ম্বনা লাঘব করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

প্রি-অ্যারাইবেল ইমিগ্রেশন কার্যক্রমের প্রস্তুতির লক্ষ্যে সৌদি আরবের প্রতিনিধিদলটি আগামীকাল বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করবে। এ ছাড়া প্রতিনিধি দলটির স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। একই সঙ্গে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন এবং সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে প্রতিনিধি দলটি।

প্রতিনিধিদলটির আগামী ১৩ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করার কথা রয়েছে।

বাংলাদেশের বিমানবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার প্রক্রিয়ার অংশ হিসেবে গত ২১ মার্চ সৌদির একটি কারিগরি দল বাংলাদেশ সফর করে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত সৌদি আরব সফরকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সৌদি হজ ও ওমরাবিষয়ক মন্ত্রীকে বাংলাদেশের হজযাত্রীদের সৌদিতে ইমিগ্রেশন কার্যক্রম বাংলাদেশে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষ অনুরোধ জানান।

সৌদি আরবের ডাইরেক্টর জেনারেল (পাসপোর্ট) মেজর জেনারেল সোলাইমান আব্দুল আজিজ ইয়াহ ইয়াহর নেতৃত্বে ১৪ সদস্যের প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন মেজর জেনারেল খালেদ বিন ফাহাদ আল যুইয়াদ, ডক্টর হুসাইন বিন নাসের আল শাকিত, আলী বিন মোহাম্মদ আল ওতাইবি, মোহাম্মদ বিন ওবায়েদ আল উতাইবি, ব্রিগেডিয়ার সামি বিন আব্দুল্লাহ মুকিম, ইঞ্জিনিয়ার হামাদ বিন ইব্রাহিম আল হাম্মাদ, ড. আব্দুর রহমান আল ইসা, কর্নেল মোহাম্মদ বিন ওমর আল ঘামদি, ড. হামোদ বিন সাদ আল কোয়ারনি, হাসান বিন সাঈদ আল জাহারানি, ফাইহান মাহিয়া আল মাহিয়া, আব্দুর রহমান সাউদ আল মাহিয়াও ক্যাপ্টেন মোহাম্মদ বিন নাসের আল হাল্লাফ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: