সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে মানববন্ধন কর্মসূচি, জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগ চালুর দাবি

শাবি প্রতিনিধি:: লোকপ্রশাসন বিভাগকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজের অন্তর্ভুক্তি করার দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ই এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শাবির লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বাংলাদেশ লোকপ্রশাসন অধ্যয়ন কেন্দ্র’ এর পূর্ব ঘোষণায় সাড়া দিয়ে এ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেন।

বুধবার দুপুর সোয়া ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে লোকপ্রশাসন বিভাগকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজের অন্তর্ভুক্তি করা সহ চার দফা দাবি আদায়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে লোকপ্রশাসন বিভাগের শতাধিক শিক্ষার্থী ও শাবির লোকপ্রশাসন বিভাগের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। এসময় মানববন্ধনে হাতে লেখা ‘কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগ চালু করা হোক’, ‘কলেজ পর্যায়ে লোকপ্রশাসনের যাত্রা, যুক্ত করবে নতুন মাত্রা’, ‘পড়ুক লোকপ্রশাসন কলেজের শিক্ষার্থী, দেশের নেতৃত্বে আসবে অগ্রগতি’ স্লোগান সংবলিত পোস্টার দেখা যায়।

মানববন্ধন শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের ফটকে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন শিক্ষার্থীরা। সমাবেশে লোকপ্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র এবং বাংলাদেশ লোকপ্রশাসন অধ্যয়ন কেন্দ্রের শাবি প্রতিনিধি এম এইচ সাব্বিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাবির লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী, প্রভাষক মো. মুস্তফা কামাল, প্রভাষক জোবাইদা গুলশান আরা এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী রিফাত সিকদার প্রমুখ।

সমাবেশে বক্তারা কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয় চালুর দাবি জানিয়ে বলেন, দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয়টি পড়ানো হয়। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো দেশের সরকারি কলেজগুলোতে লোকপ্রশাসনের মতো গুরুত্বপূর্ণ বিষয় পড়ানো হয় না। এতে একদিকে যেমন বিশেষায়িত জ্ঞানে অভিজ্ঞ জনশক্তি থেকে আমাদের জনপ্রশাসন বঞ্চিত হচ্ছে, অপর দিকে লোকপ্রশাসন থেকে পাশ করা শিক্ষার্থীরা তাদের অর্জিত জ্ঞান ছড়িয়ে দেয়ার সুযোগ পাচ্ছে না। আমাদের এই যৌক্তিক দাবি মেনে কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয় চালু করা হোক।

বাংলাদেশ লোকপ্রশাসন অধ্যয়ন কেন্দ্রের শাবি প্রতিনিধি এম এইচ সাব্বির জানান, কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয় চালুর দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীদের স্বাক্ষর সম্বলিত দাবি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাথে সমন্বয় করে কেন্দ্রীয় ভাবে সরকারের উচ্চ মহলে প্রেরণ করা হবে। তিনি পরবর্তী কর্মসূচি সম্পর্কে বলেন ‘দাবি আদায়ে কেন্দ্রীয়ভাবে যে কর্মসূচি দিবে আমরা তাদের সাথে সম্মতি জানিয়ে তা পালন করবো।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: