সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় শ্যালো মেশিনে রাস্তার গর্তের পানি সেচ : ব্যক্তি উদ্যোগে সংস্কার

আব্দুর রব, বড়লেখা:: বড়লেখার দাসেরবাজার-বর্ণি এলজিইডি রাস্তায় প্রতিদিন দাসেরবাজার, তালিমপুর ও বর্নি ইউনিয়নের হাজার হাজার মানুষ যাতায়াত করেন। রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় বিভিন্নস্থানে সৃষ্টি হয়েছে অসংখ্য গর্তের। রাস্তার দাসেরবাজার ত্রিমোহনী অল্প বৃষ্ঠিতে ডোবায় পরিণত হয়। গত দুইবছর ধরে রাস্তার এস্থানটির বেহাল অবস্থা বিরাজ করলেও টনক নড়েনি কর্তৃপক্ষের। মঙ্গলবারের ভারি বৃষ্ঠিপাতে স্থানটি জলাশয়ে পরিণত হলে স্থানীয় লোকজন ব্যক্তিগত অর্থায়নে শ্যালো মেশিনে পানি সেচের পর রাস্তাটির সাময়িক সংস্কার কাজ করেছেন। এতে রাস্তাটি কোনমতে চলাচল উপযোগি হয়ে উঠেছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে রাস্তাটি মেরামত না করায় বিভিন্নস্থানে ছোটবড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। গত কয়েক দিনের বৃষ্টিতে রাস্তার গর্তগুলোতে পানি জমায় চরম জনদুর্ভোগ দেখা দেয়। এতে বিপাকে পড়েন স্থানীয় লোকজন। দাসেরবাজারের ত্রিমোহনী এলাকায় প্রায় ২০ গজ স্থানে ২-৩ ফুট গভীর গর্তের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার সকালের ভারি বর্ষণে রাস্তা যেন মিনি দিঘিতে পরিণত হয়। সৌদিআরব প্রবাসী সাইফুর রহমান ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের ব্যক্তিগত অর্থায়নে সাংবাদিক মস্তফা উদ্দিনের সহযোগিতায় স্থানীয় লোকজন শ্যালো মেশিনে গর্তের পানি সেচ করেন। বুধবার সকালে ইটের টুকরো ও বালু দিয়ে রাস্তার সংস্কার কাজ করায় রাস্তাটি সাময়িক চলাচলের উপযোগি হয়ে উঠে।

স্থানীয় বাসিন্দা সাংবাদিক মস্তফা উদ্দিন জানান, প্রায় দুই বছর ধরে রাস্তাটির অবস্থা খুবই নাজুক। পানি নিষ্কাশনের পথ না থাকায় রাস্তায় পানি জমে ডোবায় পরিণত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা সত্ত্বেও রাস্তাটি সংস্কার করেননি। এতে দীর্ঘদিন ধওে এ রাস্তায় চলাচলকারীদেও চরম দুর্ভোগ পোয়াতে হচ্ছে। অবশেষে সৌদিআরব প্রবাসী সাইফুর রহমান ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের ব্যক্তিগত অর্থায়নে পাম্প মেশিনে পানি সেচ করে রাস্তাটি সংস্কার করা হয়েছে। এতে সাময়িক চলাচলের উপযোগি হয়েছে।

উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল জানান, ‘স্থানীয় এক ব্যক্তি রাস্তাটির বাম পাশে মাটি ভরাট করায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানি যাওয়ার পথ তৈরি করার জন্য স্থানীয় চেয়াম্যানকে বিষয়টি বলা হয়েছে। রাস্তাটি সংস্কারের জন্য স্ক্রিম দেয়া হয়েছে। আগামি মাসে টেন্ডার হবে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: