সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল্লাহ চাইলে আগামীকাল খেলতে নামবো : তাসকিন

স্পোর্টস ডেস্ক:: পাঠকরা সোমবার রাতেই জেনেছেন, চলতি ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন প্রায় দুই মাস ইনজুরিতে মাঠের বাইরে থাকা তাসকিন আহমেদ। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার মিশনে তাসকিন এমন এক দলেই খেলবেন, যারা এরই মধ্যে নিশ্চিত করে ফেলেছে সুপার লিগে নিজেদের উপস্থিতি। ফলে আরও সুপার লিগের পাঁচ ম্যাচসহ অন্তত ছয়টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তাসকিন।

অথচ সবকিছু ঠিকঠাক থাকলে এখন বিশ্বকাপের আগে নিজের মানসিক প্রস্তুতি নেয়ার কাজটি করতেন বাংলাদেশ ক্রিকেট দলের ডান হাতি পেসার তাসকিন আহমেদ। কিন্তু সেই সবকিছু বেঠিক হয়ে পড়ায় ২৪ বছর বয়সী এ পেসার এখন লড়ছেন মাঠে ফিরতেই।

স্বপ্নের মতো কাটিয়েছিলেন বছরের শুরুতে হওয়া বিপিএল। আসরের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব আল হাসানের চেয়ে ৩ ম্যাচ কম খেলেও পিছিয়ে ছিলেন মাত্র ১ উইকেটে। প্রায় প্রতি ম্যাচেই গুরুত্বপূর্ণ সব উইকেট শিকার করে ১২ ম্যাচে দখল করেছিলেন ২২টি উইকেট।

এমন পারফরম্যান্সের পর দীর্ঘ প্রায় দুই বছর পর নিউজিল্যান্ডগামী দলে ডাকও পেয়েছিলেন তাসকিন। কিন্তু বিপিএলে তার দল সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে পা ফসকালেন বাউন্ডারি রোপে, মচকে যায় গোড়ালি, ছিটকে যান মাঠ থেকে।

প্রায় দুই মাসের বেশি সময় মাঠের বাইরে থেকে গত বৃহস্পতিবার শুরু করেছেন বোলিং। গত পাঁচদিনে আরও তিনটি সেশনে ফুল রানআপে বোলিং করেছেন তিনি। অপেক্ষায় রয়েছেন মাঠে ফেরার। এমন সময় তার কাজ সহজ করে দিয়েছে চলতি ঢাকা প্রিমিয়ার লিগের শীর্ষ দল লিজেন্ডস অব রূপগঞ্জ।

তাসকিনকে দলে নিয়েছে এখন পর্যন্ত ১০ ম্যাচের ৯টিতে জেতা রূপগঞ্জ। শুরুতে ধারণা করা হয়েছিল হয়তো প্রথম পর্ব শেষে সুপার লিগ থেকে মাঠে নামবেন তাসকিন। কিন্তু তা নয়, বুধবার প্রথম পর্বের শেষ ম্যাচেই নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষেই খেলবেন তাসকিন।

আজ (মঙ্গলবার) ম্যাচের আগের দিন নিজের মাঠে ফেরার কথা জানানোর সময় উচ্ছ্বসিত দেখা যায় তাসকিনকে। দীর্ঘদিন পর মাঠে ফিরতে পারায় মহান সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়াও জানান ২৪ বছর বয়সী এ পেসার।

মিরপুরের একাডেমি মাঠে সংবাদমাধ্যমকে তাসকিন বলেন, ‘এটাই (মাঠে ফেরাই) আমার স্বপ্ন, এটার জন্যই এত কষ্ট করছি। আল্লাহর কাছে অনেক শুকরিয়া, খেলার অনুমতি পেয়েছি। আল্লাহ চাইলে আগামীকাল থেকে খেলতে নামবো। সবার কাছে দোয়া চাচ্ছি, যাতে আমি সুস্থ থাকি, ভালো করতে পারি।’

এসময় আগামীকালের ম্যাচে খেলার কথাও জানান তাসকিন। তিনি বলেন, ‘কাল (বুধবার) ম্যাচ হবে। এর আগে আমি ফুল রান আপে তিনটা সেশন শেষ করেছি। কোন সমস্যা হয়নি। মানে আড়াই মাস পর খেলতে নামব। ফিটনেস নিয়ে আমি আত্মবিশ্বাসী। আমি ভালো অবস্থায় আছি।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েই দিয়েছেন বাংলাদেশ দলের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত। এখন জায়গা বাকি রয়েছে মাত্র একটি বা দুটি। এ অবস্থায় বিশ্বকাপ দলে সুযোগ পাওয়াটা খুব একটা সহজ হবে না তাসকিনের জন্য।

তবে এটিকে চাপ হিসেবে নিতে রাজি নন ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারি তাসকিন। তিনি বলেন, ‘চাপ তো আসলে সবসময়ই অনুভব করি। ভালো না করলে সুযোগ পাব না। ফিট না থাকলে সুযোগ পাব না। তবে এটা একটু বেশি চাপের, কারণ বিশ্বকাপ তো আমার জন্য স্বপ্নের। কারণ এটা বড় আসর। এখানে ফিট না হলে সুযোগ পাব না।’

এসময় প্রিমিয়ার লিগে খেলতে সুযোগ করে দেয়ায় লিজেন্ডস অব রূপগঞ্জের প্রতিও কৃতজ্ঞতা জানান তাসকিন। তিনি বলেন, ‘ওরা (রূপগঞ্জ) ভালো ফর্মে আছে। আমি রূপগঞ্জকে নিশ্চিত করার আগে আরও কয়েকটা দলকে ফোন করেছিলাম। সবাই সুপার লীগ থেকে খেলাতে চাইছিল। তো আমি খুশি যে রূপগঞ্জ আমাকে এই সাপোর্টটা দিয়েছে। কারণ কাল থেকে খেলাতে রাজি হয়েছে। অনেক দল চিন্তিত ছিল যে, আমি ইনজুরি থেকে এসেছি, এখনই খেলাবে কিনা, কয়েকটা দিন দলের সাথে থাকার পর প্র্যাকটিস করায়ে খেলাবে। রূপগঞ্জকে এজন্য ধন্যবাদ যে ওরা কাল থেকে খেলাতে রাজি হয়েছে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: