সর্বশেষ আপডেট : ১১ সেকেন্ড আগে
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জসহ সারাদেশে বজ্রপাতে ৮ জনের প্রাণহানি

নিউজ ডেস্ক:: দেশের বিভিন্ন জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১১ জন। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে ভারী বর্ষণ এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে গেছে। দমকা হাওয়া আর মুষলধারায় বৃষ্টিতে ব্যাহত হয় জীবনযাত্রা। গতকাল সোমবার (৮ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত এ বজ্রপাত হয়।

সুনামগঞ্জ: সুনামগঞ্জ সদর উপজেলায় বজ্রপাতে আব্দুল আওয়াল (৭০) নামে এক বৃদ্ধ কৃষকের মৃত্যু হয়েছে। বিকেলে উপজেলার কাঠরই ইউনিয়নের কলাইয়া গ্রামে এ ঘটনা ঘটে। আওয়াল একই গ্রামের বাসিন্দা।

অপরদিকে, সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ফসলের মাঠে ধান কাটার সময় বজ্রপাতে কৃষক ফজলের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ফেনী: সোনাগাজী উপজেলার রঞ্জন নদীতে বৃষ্টির মধ্যে মাছ ধরার সময় বজ্রপাতে রঞ্জন জল দাস (১৯) নামে এক জেলের মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলার দক্ষিণ-পূর্ব চর চান্দিয়া এলাকায় এ ঘটনা ঘটে। রঞ্জন উপজেলার দক্ষিণ পূর্ব চরচান্দিয়া গ্রামের কৃষ্ণধন জল দাসের ছেলে।

জামালপুর: ইসলামপুর উপজেলায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতে আব্বাস (৪০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার সাকলে উপজেলার চরপুটিমারি ইউনিয়নের টাবুরচর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আব্বাস চরপুটিমারি ইউনিয়নের টাবুরচর গ্রামের মো. হাবলের ছেলে।

মৃত কৃষকের বড় ভাই শাহজাহান বলেন, সোমবার সকালে একই এলাকার এইটি মাঠে গরুর ঘাস কাটতে যান আব্বাস। ঘাস কেটে মাঠ থেকে বাড়িতে ফেরার সময় হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যান আব্বাস।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের নিকলী উপজেলায় মাছ শিকার করতে গিয়ে বজ্রপাতে বিল্লাল মিয়া (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সকালে উপজেলার জোয়ানশাহী হাওরে এ ঘটনা ঘটে। বিল্লাল একই উপজেলা সদরের পূর্বগ্রামের আব্দুস সোবান মিয়ার ছেলে। তিনি পেশায় একজন বিদ্যুৎ শ্রমিক ছিলেন।

ময়মনসিংহ: ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বজ্রপাতে আনোয়ার (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সকালে উপজেলার খন্দকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভোলা: ভোলার চরফ্যাশনে বজ্রপাতে মো. জসিম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সকাল ১১টার দিকে মধুমতি ইটের ভাটায় কাজ করার সময় বজ্রপাতের ঘটনাস্থলেই মারা যান তিনি। জসিম জিন্নাগড় ৬ নম্বর ওয়ার্ডের নূর হোসেন মিস্ত্রির ছেলে। তিনি উপজেলার চর মাদ্রাজ মধুমতি ইটভাটার শ্রমিক ছিলেন।

নেত্রকোণা: বজ্রপাতে নেত্রকোণার পূর্বধলা উপজেলার আবু সিদ্দিক ও ফজল হক নামে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বিকেলে বজ্রপাতের ঘটনায় তাদের মৃত্যু হয়।নিহত সিদ্দিক পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের উপলা গ্রামের মৃত ইরাজ আলীর ছেলে ও ফজল একই উপজেলার নারান্দিয়া ইউনিয়নের তুলাবাইদ গ্রামের জালাল মিয়ার ছেলে।

পূর্বধলা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নমিতা দে এসব তথ্য নিশ্চিত করেন জানান, গরুর ঘাস কেটে বাড়ি ফেরার পথে উপলা গ্রামে নিজ বাড়ির কাছে বজ্রপাতে কৃষক সিদ্দিকের মৃত্যু হয় ।

পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: