সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
বুধবার, ২৪ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নোংরা পরিবেশে মিষ্টি তৈরি, রাজমহলকে ৫০হাজার টাকা জরিমানা

ডেইলি সিলেট ডেস্ক:: নোংরা ও আবর্জনার মধ্যে দই ও মিষ্টান্ন জাতীয় খাদ্যদ্রব্য প্রস্তুত ও মজুদের অপরাধে রাজমহলকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে সিলেট সিটি করপোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।সোমবার দুপুরের দিকে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।

এ সময় সড়ক ও জনপথের জমি অবৈধভাবে দখল করে নির্মিত রাজমহল কারখানা ভবনের একাংশও গুঁড়িয়ে দেওয়া হয়।সোমবার সকালে নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় সিটি করপোরেশন। এসময় শিববাড়ি এলাকার রাজমহলের কারখানার নোংরা পরিবেশের বিষয়টি দেখতে পায় আদালত।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব জানান, রাজমহল কারখানায় গিয়ে ভ্রাম্যমাণ আদালত দেখতে পায় নোংরা আবর্জনা, খোলা নর্দমার পাশেই নানা ধরণের মিষ্টান্ন তৈরি ও মজুত করা হচ্ছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি। এসময় মেয়র প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের কাছে জঘন্য পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদনের কারণ জানতে চাইলে ম্যানেজার উচ্চবাচ্য শুরু করেন। পরে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া অভিযানের সময় অভিজাত এই প্রতিষ্ঠানটির ভবনের বড় একটি অংশ রোডস অ্যান্ড হাইওয়ের জমি অবৈধভাবে দখল করে গড়ে তোলার বিষয়টিও ধরা পড়ে। মেয়র তাৎক্ষণিকভাবে একটি অংশ ভেঙে ফেলেন। এরপর রাজমহল কর্তৃপক্ষ এলাকার গণ্যমান্যদের নিয়ে এসে তার মালপত্র সরানো ও সার্ভের জন্য সময় চাইলে মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত তাদের সময় বেঁধে দেওয়া হয়।

সিসিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকাল ১০টায় সিসিক, জেলা প্রশাসন, স্যাটেলমেন্ট ও রাজমহল কর্তৃপক্ষের সার্ভেয়ার দিয়ে জরিপ কাজ শেষে রোডস অ্যান্ড হাইওয়ের দখলকৃত জমি উদ্ধার ও অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: