সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসছে রমজানে সিলেটে দুই টাকায় ইফতার!

নিউজ ডেস্ক:: আসছে রমজানে সিলেটে দুই টাকায় ইফতারের সুবিধা নিয়ে আসছে স্বেচ্ছাসেবী সংগঠন “The Helping Wing”। আগামী ১৩ মে (সোমবার) থেকে ১৭ মে (শুক্রবার) নগরীর কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে নিম্নবিত্তদের জন্য তাদের এই আয়োজন।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ‘রমজান মাস। ইসলাম ধর্মের মানুষদের জন্য সিয়াম সাধনার মাস। আল্লাহ এই মাসে নাকি তার বান্দাদের সংযমের পরীক্ষা নেন। কিন্তু বাস্তবে আমরা কি দেখি? আমরা দেখি রমজান মাস উপলক্ষে কিছু অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়িয়ে নিয়ে যান সাধারণের নাগালের বাইরে। এক মাসের চেয়ে দ্বিগুন কিংবা তিনগুন টাকা খরচ করেও জীবনযাত্রার স্বাভাবিক মান বজায় রাখা যায় না। মধ্যবিত্ত পরিবারগুলোই সেই খরচ চালাতে যেখানে হিমশিম খায় সেখানে নিম্নবিত্তরা তো হিসাবেরও বাইরে। সারাদিন রোযা রেখেও ইফতারের জন্য দুমুঠো ভাত জোগাড় করতেও পারেন না অনেকে। সেই নিম্নবিত্ত মুসল্লীদের জন্য কিছু করতে চাই আমরা “The Helping Wing”।

আর এই ইচ্ছা থেকেই সিলেট শহরে প্রথমবারের মত ২ টাকায় ইফতারের আয়োজন।

সংস্থাটি বলছে, ‘আমরা কাউকে ফ্রি খাওয়াতে চাই না। আমরা চাই না আমাদের কাছ থেকে খাবার নিতে কারো আত্মসম্মানবোধে লাগুক। নিজের টাকায়ই খাবেন তাঁরা। তাদের টাকায়ই কিনবেন। তাদের দুই টাকা দিয়ে আমরা সার্ভ করবো ইফতার। কমপক্ষে ১০টি আইটেম থাকবে ইফতারে। আমরা শুধু সারাদিন ক্ষুধার্ত থাকার পর তাদের মুখের তৃপ্তির হাসিটা দেখতে চাই।’

নগরীরর সুবিদবাজার, কুমারপাড়া, ঈদগাহ, নাইওরপুল পয়েন্ট এবং চৌহাট্টা (কেন্দ্রীয় শহীদ মিনার) এলাকায় চলবে ২ টাকায় ইফতার।

এই উদ্যোগে যোগ দিতে এবং সহযোগিতা করতে নগরীর সবার প্রতি আহ্বান জানিয়েছেন তারা। সে সহযোগিতা হতে পারে টাকা দিয়ে, রান্নার বিভিন্ন উপকরণ দিয়ে, কিংবা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: