সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুর্ঘটনা থেকে রেহাই পেল বিমান বাংলাদেশ, জরুরি অবতরণ

ডেইলি সিলেট ডেস্ক:: এবার দুর্ঘটনা থেকে রেহাই পেল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খি’। ১শ’ যাত্রী নিয়ে সিঙ্গাপুর থেকে ঢাকা যাওয়ার পথে ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে সোমবার বিকালে উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এটি নিরাপদে অবতরণ করেছে এবং সব যাত্রী ও ক্রু সুস্থ রয়েছেন বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার পথে এই উড়োজাহাজটিই ছিনতাইয়ের চেষ্টা হয়েছিল। শাহ আমানতে জরুরি অবতরণের পর তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কমান্ডো অভিযান চালিয়ে ব্যর্থ করে দেয় ছিনতাইচেষ্টা।

অভিযানে একমাত্র ছিনতাইচেষ্টাকারী প্রথমে আহত ও পরে মারা যান। সেই উড়োজাহাজটি সোমবার একই বিমানবন্দরে আবারও জরুরি অবতরণ করল। তবে এবার যান্ত্রিক ত্র“টির কারণে।

শাহ আমানত বিমানবন্দরের ম্যানেজার (ভারপ্রাপ্ত) কাজী খাইরুল কবীর রাতে যুগান্তরকে বলেন, ‘বিজি-০৮৫ নম্বরের উড়োজাহাজটি সিঙ্গাপুর থেকে ঢাকা যাওয়ার সময় বিকাল ৫টা ৪৪ মিনিটে শাহ আমানতে জরুরি অবতরণ করে। যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় পাইলট জরুরি অবতরণ করতে বাধ্য হন। যতদূর জানতে পেরেছি, এর দুটি ইঞ্জিনের একটি বিকল হয়ে গিয়েছিল অথবা ত্রুটি ধরা পড়ার পর পাইলট বন্ধ (শাটডাউন) করে দেন। তবে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করেছে। যাত্রী ও ক্রুদের কোনো ক্ষতি হয়নি। ১শ’ যাত্রী ও ৮ ক্রু ছিলেন উড়োজাহাজটিতে।’

তিনি আরও জানান, চট্টগ্রাম বিমানবন্দর থেকে প্রায় দেড়শ’ কিলোমিটার দূরে মিয়ানমারের ইয়াঙ্গুনের আকাশে থাকা অবস্থায় পাইলট ইঞ্জিনের ত্র“টি ধরতে পারেন। বিষয়টি জানিয়ে তিনি প্রথমে ইয়াঙ্গুনের নিকটবর্তী বিমানবন্দরে মেসেজ পাঠান। ইয়াঙ্গুন বিমানবন্দর থেকে হটলাইনে আমাদের কন্ট্রোল রুমকে জানানো হয়। তবে ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণ না করে এটি চট্টগ্রামে অবতরণ করানো হয়।

তিনি জানান, জরুরি অবতরণের পর প্রকৌশলীরা উড়োজাহাজটি পরীক্ষা করে দেখছেন। অল্প সময়ের মধ্যে মেরামত করা সম্ভব হলে এটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। নইলে অন্য ফ্লাইটে যাত্রীদের ঢাকা পাঠানো হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: