সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথম সমকামী এমপি পেল থাইল্যান্ড

আন্তর্জাতিক ডেস্ক:: থাইল্যান্ডে প্রথমবারের মতো ইতিহাস গড়ে একজন সমকামী এমপি নির্বাচিত হয়েছেন। তানওয়ারিন সুখাপিশিত নামে সদ্য নির্বাচিত ওই সমকামী এমপি দেশটির একজন চলচ্চিত্র নির্মাতা। থাইল্যান্ডভিত্তিক দৈনিক ব্যাংকক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, থাই চলচ্চিত্র নির্মাতা সুখাপিশিত নতুন গঠিত রাজনৈতিক দল ফিউচার ফরোয়ার্ড পার্টির প্রার্থী হয়ে লড়ে নির্বাচিত হয়েছেন। সম্প্রতি মুক্তি পাওয়া তার নির্মিত একটি চলচ্চিত্রকে ‘সামাজিক মূল্যবোধের বিরুদ্ধে’ যাওয়ার অভিযোগে স্থানীয়ভাবে নিষিদ্ধ করেছে দেশটির সরকার।

সুখাপিশিত বলেন, তা চলচ্চিত্রের ওপর এমনভাবে সেন্সরশিপ আরোপ করা হয় যাতে করে তিনি নিজেকে একজন ‘সন্ত্রাসী’ হিসেবে ভাবতে বাধ্য হন। আর এখান থেকেই তিনি রাজনীতি আসার সিদ্ধান্ত নিয়ে অল্পদিনের মাথায় জনপ্রিয় একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আবির্ভূত হন।

স্থানীয় দৈনিক ব্যাংকক পোস্টকে তানওয়ারিন এটা স্পষ্ট করে জানান দেন, তিনি থাইল্যান্ডে সমলিঙ্গের মানুষের মধ্যে বিয়েকে আইনগত ভিত্তি দেয়ার জন্য লড়াই করবেন। তাকে নির্বাচিত করে দেশে একটি নতুন সূচনা করার জন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: