সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাদ ধসে ছাত্রী নিহতের ঘটনায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

নিউজ ডেস্ক:: বরগুনার তালতলী উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধসে স্কুলছাত্রী নিহতের ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার দুপুর এ রিট দায়ের করা হয়।

নিহত ওই স্কুলছাত্রীর নাম মানসুরা (৮)। সে তালতলীর ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে পড়ত।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ক্লাস চলাকালে হঠাৎ ছাদের বিম ধসে শিক্ষার্থীদের ওপর পড়ে ১১ জন আহত হয়। তাদের হাসপাতালে নেয়ার পথে মানসুরা মারা যায়। নিহত মানসুরা তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের গেন্ডামারা গ্রামের নজির হোসেন তালুকদারের মেয়ে। এ ঘটনায় আহত শিক্ষার্থী রুমা, সাদিয়া ও ইসমাইলকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রোজমা ও শাহীন নামে দুই শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য জাকির হোসেন চুন্নু জানান, শনিবার দুপুর সাড়ে ১২টায় ক্লাস চলাকালে তৃতীয় শ্রেণীকক্ষের গ্রেড বিম ভেঙে পড়ে কয়েকজন শিক্ষার্থী আহত হয়। তাদের আমতলী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নেয়ার পথে শিক্ষার্থী মানসুরা মারা যায়। সে মাথায় গুরুতর আঘাত পেয়েছিল।

চুন্নু আরও জানান, তিন কক্ষের একতলা বিদ্যালয় ভবনটি ২০০২ সালে নির্মাণ করা হয়। ভবনটি নির্মাণে ঠিকাদারির দায়িত্বে ছিলেন বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য মতিয়ার রহমান তালুকদারের ভাগ্নে সেতু এন্টারপ্রাইজের মালিক আবদুল্লাহ আল মামুন। ভবনটি নির্মাণের এক বছরের মধ্যেই গ্রেড বিমে ফাটল ধরেছিল এবং এ বিষয়ে অনেক আগেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে বলে জানায় বিদ্যালয় কর্তৃপক্ষ।

ওই ক্লাসের অন্য শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের ভবনে ফাটলের কারণে তারা ওই রুমে ক্লাস করতে নারাজ। কিন্তু প্রধান শিক্ষিকা সাকেরীন জাহান শিক্ষার্থীদের জোর করে ওই রুমে ক্লাস করতে বলছেন।

প্রধান শিক্ষিকা সাকেরীন জাহান জানান, তার শাশুড়ি অসুস্থতার কারণে তিনি ছুটিতে ছিলেন। বিম ধসের খবর পেয়ে আহত শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করেছেন। বিদ্যালয় ভবনটি ক্লাস করার অনুপযোগী। এটি পরিত্যক্ত ঘোষণার জন্য উপজেলা শিক্ষা অফিসে বহুবার লিখেছি। কিন্তু তারা পরিত্যক্ত ঘোষণা না করায় এবং ভবন সংকটের কারণে আমরা ক্লাস করছি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: