সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের মাটিতে মৃত্যুবরণ করতে চান বিরল রোগে আক্রান্ত সৌদি প্রবাসী ওবাইদুল

প্রবাস ডেস্ক:: সৌদি আরব দাম্মামের জুবাইল শহরে দীর্ঘ ৪ বছর অসুস্থ হয়ে এখন জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন ওবাইদুল রহমান নামে এক বাংলাদেশি। তার দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার গৌরীপুর গ্রামে।

জানা গেছে, গত ৫ মাস আগে ওবাইদুলের অজানা এক রোগ ধরা পড়ে। পরে তিনি দেশটির স্থানীয় জুবাইল আল মোনা হাসপাতালে ভর্তি হন। তখন তার চিকিৎসা সেবা ইন্স্যুরেন্স বহন করলেও পরবর্তীতে আকামার মেয়াদ শেষ হওয়াই ইন্স্যুরেন্স কোম্পানি আর বহন করেনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দীর্ঘ ৫ মাস চিকিৎসা করেও কোনো ফল আসেনি ওবাইদুলের। এক পর্যায়ে তার গলার কণ্ঠনালী কেটে ফেলে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, শেষ সময়ে এসে যেমন তার রোগ বেড়ে গেছে তেমনি বাড়ছে চিকিৎসা খরচ। আকামা না থাকায় এবং আর্থিক অবস্থা ভালো না হওয়ার কারণে হাসপাতাল থেকেও চলে আসতে হয় অসুস্থ অবস্থায়।

তিনি এখন সৌদিতে মানবেতর জীবনযাপন করছেন। না পারছেন খেতে না পারছেন কথা বলতে। পেটের নিচে একটা ছিদ্র করা আছে, যা দিয়ে শুধু তরল পানিজাতীয় খাবার খাচ্ছেন। প্রবাসে তেমন কেউ না থাকায় ওবাইদুল বর্তমানে দাম্মাম দাল্লা-সানাইয়াতে একটি বাসায় মৃত্যুর প্রহর গুণছেন।

এমতাবস্থায় তিনি দেশে তার পরিবারের কাছে যেতে চাইলেও আকামা না থাকায় সম্ভব হচ্ছে না বলে জানা গেছে। তিনি রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। ঘরে ফিরতে চান, দেশের মাটিতে মৃত্যুবরণ করতে চান, তার পরিবারকে শেষবারের মতো দেখতে চান বলেও ঈশারায় জানান।

কথাগুলো মুখে না বলতে পারলেও চোখের ঈশারায় এ প্রতিবেদককে এসব কথা বলেন। তিনি রাষ্ট্রদূতের কাছে আকুল আবেদন জানিয়েছেন তাকে যেন দ্রুত বাংলাদেশ পাঠানোর ব্যবস্থা করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: