সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট প্রেসক্লাবে অপরাধ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট প্রেসক্লাবের আয়োজনে ও সিলেট মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় দিনব্যাপী অপরাধ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা সম্পন্ন হয়েছে। শনিবার সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় ক্লাবের ৩০ জন সদস্য অংশ নেন। প্রশিক্ষণশেষে বিকেলে সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্্েরাপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার পরিতোষ ঘোষ।

প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে পরিতোষ ঘোষ বলেন, একটি সত্য খবর আগামী দিনের ইতিহাসের উপাদান। তাই খবর বস্তুনিষ্ঠ না হলে ইতিহাসও নির্ভুল হয় না। তিনি বলেন, সাংবাদিকতায় ঝুঁকি নিতে হবে। বিশেষ করে অপরাধ সাংবাদিকতায় ঝুঁকি থাকবেই। এ ক্ষেত্রে যারা ঝুঁকি নেন একসময় তারাই সফল হন। পাশাপাশি সংবাদে নতুনত্ব থাকতে হবে। একজন সাংবাদিকের চোখ সাধারণ মানুষের চেয়ে আলাদা। চতুর্দিকে সংবাদ আছে। সেগুলো খুঁজে বের করতে হবে। পূর্ণাঙ্গ রিপোর্টের ক্ষেত্রে একক সোর্স এর ওপর নির্ভরশীল না হয়ে বিকল্প একাধিক সোর্সকে ব্যবহার করতে হবে। তবে, সবার আগে প্রয়োজন সাংবাদিকদের জ্ঞানের পরিধি ও পেশাগত দক্ষতা প্রতিনিয়ত বাড়ানো। পরিতোষ ঘোষ বলেন, সিলেট প্রেসক্লাবে এই প্রশিক্ষণের মাধ্যমে পুলিশ ও মিডিয়ার মধ্যে যোগসূত্র স্থাপিত হলো। সেটা আরো সূদৃঢ় করতে চাই। এ জন্য তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এর আগে সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী। এ সময় ইকবাল সিদ্দিকী বলেন, সাংবাদিকতায় প্রশিক্ষণের বিকল্প নেই। সিলেট প্রেসক্লাব অতীতের মত এ ধারা অব্যাহত রেখেছে। এ জন্য তিনি প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান।

দিনব্যাপী কর্মশালায় অপরাধ বিষয়ক সাংবাদিকতার উপর প্রশিক্ষণ প্রদান করেন একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও ক্রাইম ডেস্ক এর প্রধান পারভেজ রেজা। আইন ও প্রথা বিষয়ে আলোচনা পেশ করেন সিলেট মেট্্েরাপলিটন পুলিশ এর উপপুলিশ কমিশনার সোহেল রেজা এবং পুলিশ ও মিডিয়া- পেশাগত আন্তঃসম্পর্ক বিষয়ে আলোচনা করেন এসএমপির অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা।
অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ এবং সদস্য গোলাম মর্তুজা বাচ্চু। অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: