সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলমানদের ঐক্য জরুরি হয়ে পড়েছে : এম এ আউয়াল

নিউজ ডেস্ক:: ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট, সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, ‘পৃথিবীর বর্তমান বাস্তবতায় মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়া জরুরি হয়ে উঠেছে। পৃথিবীজুড়ে ইসলাম ধর্মের নামে যে জঙ্গিবাদের প্রচার করা হচ্ছে, বোমা হামলা হচ্ছে, এসবের পেছনে দায়ী হচ্ছে মুসলমানদের অনৈক্য। এ কারণে সবচেয়ে জরুরি হচ্ছে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবেলা করা।’

আজ (শনিবার) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে রাপা প্লাজা মিলনায়তনে এক মতবিনিময় সভায় এম এ আউয়াল এসব কথা বলেন।

মুসলিম উম্মার ঐক্যের প্রয়োজনীয়তা শীর্ষক মতবিনিময় সভায় দেশের আলেম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

সভায় আলোচকরা মুসলমানদের ঐক্যের ওপর জোর দেন এবং ভবিষ্যতে ইসলামের বিরুদ্ধে যে কোনো বাধায় সবাই একযোগে কাজ করার ব্যাপারে ঐকমত্য পোষণ করেন।

মুফতি মুহিব্বুল্লাহিল বাকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় সাবেক এমপি এম এ আউয়াল বলেন, আজ সারা দুনিয়ায় ইসলামের চর্চা না থাকায় দুর্নীতি-ঘুষ বেড়েছে। ইসলামে ঘুষের যেমন জায়গা নেই, তেমনি জঙ্গিবাদের জায়গাও নেই।

তিনি বলেন, ‘পৃথিবীতে মাদকের গ্রাসে নষ্ট হচ্ছে মানব জাতি। আমাদের দেশেও মাদকের ছোবলে ঘর ভাঙছে, সংসার নষ্ট হচ্ছে। অথচ মাদক ব্যবসায়ীদের নানা প্রভাবে নিরাপদ রাখা হচ্ছে। এর থেকে সবাইকে মুক্ত থাকতে হবে।’

মতবিনিময় সভায় আরও অংশ নেন ইউনাইটেড মুসলিম উম্মাহর প্রধান সমন্বয়কারী মজুমদার মুহাম্মদ আমীন, মুফতি মুহাম্মদ উছমান গণী প্রমুখ।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: