সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসিকে আজীবন রেখে দিতে চায় বার্সা

স্পোর্টস ডেস্ক:: চলতি মৌসুমে অবিশ্বাস্য ফর্মে আছেন ফুটবলের মহাতারকা মেসি। এরইমধ্যে এই মৌসুমে বার্সেলোনার হয়ে ৩৯ ম্যাচে ৪২ গোল করেছেন।

মেসি বিহীন বার্সা যেন এখন আর কল্পনাই করা যায় না। অনেকেই মেসিকে বার্সেলোনার প্রাণভোমরা বলেন। আর এ কারণেই মেসিকে হাতছাড়া করতে নারাজ এই কাতালান ক্লাবটি।

বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হতে আরও দুই বছর বাকি। তবে এখন থেকেই মেসিকে বার্সায় আটকে রাখতে মরিয়া হয়ে উঠেছেন ক্লাবটির নির্বাচকমণ্ডলী।

মেসিকে আজীবনের জন্যই ধরে রাখার পরিকল্পনা করছেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ। পুরনো চুক্তি শেষ হওয়ার আগেই মেসিকে সারাজীবনের জন্য নিজের করে নিতে চায় ক্লাবটি।

জানা গেছে, বার্সেলোনার বর্তমান কার্যতালিকায় সর্বাগ্রে রয়েছে মেসির সঙ্গে এই চুক্তি নবায়নের বিষয়টি।

সম্প্রতি ইএসপিএন’কে দেয়া এক সাক্ষাৎকারে বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বলেন, ‘মেসির ফুটবল জীবন উপভোগ করার জন্য আমাদের হাতে অনেক সময় আছে। মেসি ক্লাবের সীমানা পেরিয়ে গেছে। সবাই তাকে পছন্দ করে এবং অন্য স্টেডিয়ামেও হাততালি পান তিনি।’

চুক্তিতে কী লেখা হবে জানতে চাইলে সংবাদকর্মীদের বার্তেমেউ বলেন, ‘এই চুক্তিতে স্পষ্ট লেখা থাকবে, বার্সেলোনার হয়ে যতদিন ইচ্ছা খেলতে পারবেন লিওনেল মেসি। ’

বার্তেমেউ আরও বলেন, ‘আমরা চুক্তি নবায়ন করতে চলেছি। সে এখন ৩১ বছরের তরুণ। সে সবসময় সৃষ্টিশীল। এখনও তার সামনে অনেক বছর আছে। আমরা শিগগিরই তার সঙ্গে বসব যাতে তিনি ক্যাম্প ন্যু’য়ে আরও অনেক বছর খেলে যেতে পারেন।’

এ ব্যাপারে বার্তেমেউ ফুটবলের কালোমানিক পেলের কথা উল্লেখ করে বলেন, পেলে সারাজীবন সান্তোসের হয়ে খেলেছেন, তো মেসিও একইভাবে বার্সেলোনার হয়ে খেলতে পারবেন।

তিনি জানান, শুধু মাঠেই নয় মেসি চাইলে ফুটবল থেকে অবসর নিলেও বার্সেলোনা ক্লাবের সঙ্গে যুক্ত থাকতে পারবেন।

উল্লেখ, এর আগে বার্সেলোনা ক্লাবের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে একইরকম চুক্তি করেছিল। তবে সেই চুক্তির বাইরে গিয়ে বার্সা ছেড়ে জাপানি লিগে পাড়ি জমিয়েছেন ইনিয়েস্তা।

মেসির ক্ষেত্রেও এমন কিছু হবে কিনা এমন প্রশ্নে বার্সা প্রেসিডেন্টের জবাব, ‘মেসি দারুণ মানসিকতার অধিকারী এবং যেদিন মেসি বুঝতে পারবে তার অবদান যথেষ্ট নয়, সে চলে যাবে।’

এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ৬৭৬ ম্যাচ খেলে ৫৯৪টি গোল করেছেন মেসি। এছাড়াও ২৩৮টি অ্যাসিস্ট রয়েছে তার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: